গোমতী নদীর মাটি কাটার দায়ে ট্রাক্টর পুড়িয়ে দিলেন ম্যাজিস্ট্রেট 

মোহাম্মদ শরীফ।
গোমতী নদীতে অবৈধ ভাবে মাটি কাটার সময় অভিযানে ট্রাক্টর পুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া তিন ব্যক্তিকে আটক করে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪ ধারায় সাড়ে তিন লাখ টাকা জরিমানা করা হয়।  মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে দেবিদ্বার উপজেলার বেগমাবাদের গোমতী অংশে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক উন নবী তালুকদার।
দন্ডপ্রাপ্ত ব্যাক্তিরা হলেন- চরবাকর গ্রামের ময়নাল হোসেন ছেলে সোহাগ, বজলুর রহমানের ছেলে আব্দুল মাজিদ, কবির হোসেনের ছেলে শরীফ। তাদের কে বিভিন্ন অঙ্কে মোট ৩ লাখ ৫০ হাজার টাকা জরিমনা করেন
পরে দন্ডপ্রাপ্তরা জরিমানার টাকা নগদ পরিশোধ করে ছাড়া পান।
এসময় ঘটনাস্থলে মাটি বহনকারী একটি ট্রাক্টরকে ধাওয়া করলে চালক ট্রাক্টর ফেলে পালিয়ে যায়। পরে ট্রাক্টরটি আগুনে পুড়িয়ে দেয়া হয়।
স্থানীয় সুত্রে জানা যায়, দীর্ঘদিন যাবৎ বেশ কয়েকটি চক্র গোমতী নদী থেকে অবৈধ্য ভাবে মাটি কেটে নেয়। এতে নদীর ফসলি জমি সহ নাব্যতা হারিয়ে যায়।
দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক উন নবী তালুকদার বলেন, ‘গোপনে খবর পেয়ে আমরা অভিযান পরিচালনা করি। তিনজনকে আটক করে মোটা অঙ্কের জরিমানা করেছি। আটক কারীদের থেকে মুচলেকা নিয়েছি যেন ভবিষ্যতে এরকম অবৈধ্য কাজ না করে।’