আবারও বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন

আমোদ ডেস্ক।।

বিপুল ভোটের ব্যবধান সভাপতি পদের দুই প্রার্থী  বাদল রায় ও শফিকুল ইসলাম মানিককে হারিয়ে চতুর্থবারের মত বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর সভাপতি নির্বাচিত হলেন কাজী সালাউদ্দিন। আর সিনিয়র সহ-সভাপতি হিসেবে চতুর্থবার জিতেছেন সালাম মুর্শেদী। তিনজন সহসভাপতি নির্বাচিত হলেও চতুর্থ পদে টাই হয়েছে। ১৩৯ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১৩৫ জন।

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ০৩ নভেম্বর বাফুফের নির্বাচনে ২১ সদস্যের নির্বাহী কমিটির নির্বাচনে শীর্ষ পাঁচটিসহ ১৪ পদে বিজয়ী হয়েছেন কাজী মো. সালাউদ্দিন এর নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদের প্রার্থীরা।

শেখ মোহাম্মদ আসলামের নেতৃত্বাধীন সমন্বয় পরিষদ পেয়েছে ৬টি সদস্য পদ। দুই প্রার্থী তাবিথ আউয়াল ও মহিউদ্দিন আহমেদ মহি সমান ৬৫ টি করে ভোট পাওয়ায় একটি সহ-সভাপতি পদে আগামী ৩১ অক্টোবর পুনরায় ভোট হবে।

সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও তিনটি সহ-সভাপতির পর ৯টি সদস্য পদ পেয়ে রীতিমতো জয়জয়কার কাজী সালাউদ্দিনদের। সম্মিলিত পরিষদ থেকে যে ৬ জন সদস্য পদে হেরেছেন তারা হলেন- শওকত আলী খান জাহাঙ্গীর, অমিত খান শুভ্র, ইকবাল হোসেন, আসাদুজ্জামান মিঠু ও সৈয়দ রিয়াজুল করিম। সমন্বয় পরিষদ থেকে সদস্য পদে বিজয়ী ৬ জন হলেন- আবদুল ওয়াদুদ পিন্টু (৮৬ ভোট), আরিফ হোসেন মুন (৮৫), টিপু সুলতান (৮১), আমের খান (৬৯),
সাইফুল ইসলাম (৬৯) ও মহিদুর রহমান মিরাজ (৬৮)।

সম্মিলিত পরিষদের বিজয়ী সদস্যরা হলেন- জাকির হোসেন চৌধুরী (৮৭ ভোট), বিজন বড়ুয়া (৮৫), নুরুল ইসলাম নুরু (৮৪), মাহিউদ্দিন আহমেদ সেলিম (৮৪), সত্যজিৎ দাশ রুপু (৭৬), ইলিয়াস হোসেন (৭৫), ইমতিয়াজ হামিদ সবুজ (৭৪), মাহফুজা আক্তার কিরণ (৭০) এবং হারুনুর রশিদ (৭০)। ৮৯ ভোট নিয়ে এক নম্বর সহ-সভাপতি হয়েছেন ইমরুল হাসান। কাজী নাবিল ৮১ ও আতাউর রহমান ভূইয়া ৭৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

বাফুফের নির্বাচনে বিদায়ী কমিটির যারা হেরেছেন তারা হলেন- সভাপতি পদে বাদল রায় (গতবার ছিলেন সহ-সভাপতি), সহসভাপতি পদে আমিরুল ইসলাম বাবু (গতবার ছিলেন সদস্য), সদস্য পদে হেরেছেন শওকত আলী খান জাহাঙ্গীর, অমিত খান শুভ্র ও ইকবাল হোসেন।