‘আমরা ভারতীয় আমদানিকারকদের আমন্ত্রণ জানাই’

ভারতীয় বিনিয়োগকারীদের বাংলাদেশের অবকাঠামো প্রকল্প, উৎপাদন, জ্বালানি ও পরিবহন খাতে বিনিয়োগের জন্য আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনা বলেন, ‘আমরা ভারতীয় আমদানিকারকদের আমন্ত্রণ জানাই, আপনারা দূরের দেশ থেকে উচ্চমূল্যে যেসব পণ্য আমদানি করেন, সেগুলো বাংলাদেশ থেকে নিন।’

 

আজ বুধবার (৭ সেপ্টেম্বর) সকালে নয়াদিল্লিতে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এবং কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রির (সিআইআই) যৌথভাবে আয়োজিত ব্যবসায়ীদের এক অনুষ্ঠানে তিনি এসব আহ্বান জানান।

 

বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশের উদার নীতির কথা উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতীয় বিনিয়োগকারীদের বাংলাদেশের অবকাঠামো, উৎপাদন, জ্বালানি এবং পরিবহন খাতে বিনিয়োগের আহ্বান জানান তিনি।

এসময় তিনি বলেন, ভারতীয় বিনিয়োগকারী ও ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো সময় ও ব্যয় কমিয়ে বাই-ব্যাক ব্যবস্থার মাধ্যমে বাংলাদেশে শিল্প কারখানা স্থাপন করতে পারে।

শেখ হাসিনা ভারতীয় আমদানিকারকদেরকে বাংলাদেশের পণ্য আমদানিরও আহ্বান জানান। তিনি বলেন, বর্তমানে উন্নত উৎপাদন সক্ষমতা নিয়ে ভারতের বাজারে প্রতিযোগিতামূলক দামে মানসম্পন্ন পণ্য সরবরাহে বাংলাদেশ প্রস্তুত রয়েছে।