আমেরিকায় গুলিতে নিহতের পরিবারে মাতম

 প্রতিনিধি।।
আমেরিকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত আমেরিকা প্রবাসী বাংলাদেশি দুই আবাসন ব্যবসায়ীর মধ্যে একজনের বাড়ি কুমিল্লার নাঙ্গলকোট পৌরসভায়। নিহত ব্যবসায়ী বাবুল মিয়া (৪৫)। নাঙ্গলকোট পৌরসভার হরিপুর উত্তরপাড়ার মৃত আবদুল আজিজের ছেলে। তিনি ৫ মেয়ে ৩ছেলের মধ্যে সবার ছোট। ঘটনাটি ঘটেছে, গত শনিবার আমেরিকার স্থানীয় সময় দুপুর ১২টার দিকে নিউইউর্কের বাপেলো এলাকায়। রোববার সকাল ৯টার দিকে বাবুল মিয়ার শ্যালক মেজবাহ বাবুল মিয়ার ভাগিনা আবদুল মজিদকে ফোনে ঘটনাটি জানান। বাবুল মিয়ার স্ত্রী, ৪ মেয়ে ও ৩ ছেলে রয়েছে। বাবুল মিয়াকে হারিয়ে তার বয়োবৃদ্ধ বড় ভাই হাবিবুর রহমানসহ বোনেরা এবং আত্মীয়স্বজনের মাঝে মাতম চলছে।
নিহত বাবুল মিয়ার বড় ভাই হাবিবুর রহমান ও ভাগিনা আবদুল মজিদ জানান, বাবুল মিয়া ১৯৯১ সালে ডিভি লটারিতে আমেরিকা যান। ২০১০ সালে পরিবারকে আমেরিকা নিয়ে যান। গত এক বছর পূর্বে তিনি একা বাড়িতে আসেন। ১৫দিন গ্রামের বাড়িতে থেকে আমেরিকায় চলে যান। শনিবার আমেরিকার স্থানীয় সময় দুপুর ১২টার দিকে নিউইউর্কের বাপেলো এলাকায় বাবুল মিয়া ও তার পার্টনার সিলেটের ইউছুফ তাদের আবাসন ব্যবসার কাজ করা অবস্থায় স্থানীয় এক সন্ত্রাসী এসে তাদের কাছে চাঁদা দাবি করেন। তারা চাঁদার টাকা দিতে অপরাগতা প্রকাশ করেন। ওই সন্ত্রাসী বাবুল মিয়া ও ইউছুফকে চুরিকাঘাতে পর গুলি করেন। ইউছুফ ঘটনাস্থলে নিহত হন। নিউইউর্কের আইনশৃঙ্খলাবাহিনী খবর পেয়ে ঘটনাস্থলে এসে বাবুল মিয়াকে হাসপাতালে নেওয়ার পর মারা যান।
বাবুল মিয়ার বয়োবৃদ্ধ বড় ভাই হাবিবুর রহমান কান্নাজড়িত কন্ঠে বলেন, বাবুল মিয়া আমাদের সবার ছোট ভাই ছিলেন। খুব আদরের ভাই ছিল। তাকে লেখাপড়া করে বিদেশ পাঠিয়েছি। তার মৃত্যু সংবাদে পরিবারের লোকজন আজ বাকরুদ্ধ। তার মৃত্যু সংবাদ শুনে আত্মীয়স্বজনরা বাড়িতে আসছেন। তিনি বাবুল মিয়া হত্যাকারীদের বিচার দাবি করেন।