আমোদ উপদেষ্টা সম্পাদক শামসুননাহার রাব্বীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

॥আমোদ রিপোর্ট॥
আজ রবিবার ২৫ জুন আমোদ উপদেষ্টা সম্পাদক শামসুননাহার রাব্বীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। ২০২১ সালের এ দিনে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের নিউজার্জি অঙ্গরাজ্যের জার্জিশোর মেডিক্যাল ইউনির্ভাসিটি হাসপাতালে ইন্তেকাল করেন। তাকে সেখানেই মর্গেনভিল কবরস্থানে দাফন করা হয়।
মৃত্যুবার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্র প্রবাসী তাঁর সন্তান, আত্মীয় স্বজনরা কবর জেয়ারত ও বিশেষ দোয়ার আয়োজন করেছেন। এ ছাড়াও পরিবারের পক্ষ থেকে কুমিল্লা নগরীর পুরাতন চৌধুরী পাড়া মসজিদে রবিবার বাদ আসর দোয়ার আয়োজন করা হয়েছে।
উল্লেখ্য-১৯৪৩ সালের পহেলা নভেম্বর তিনি কুমিল্লা নগরীর মোগলটুলীর এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ১৯৫৭ সনের ২০ অক্টোবর সাপ্তাহিক আমোদ‘র প্রতিষ্ঠাতা সম্পাদক মোহাম্মদ ফজলে রাব্বীর সঙ্গে তার শুভ পরিণয় হয়। ১৯৫৯ সালে শামসুননাহার রাব্বী সাংবাদিকতায় যোগদান করেন। ১৯৮৫সালে আমোদ সম্পাদনার সাথে জড়িত হন। তার বংশের চতুর্থ পুরুষ ছিলেন আলা সাহেব, যিনি ব্রিটিশ ভারতের প্রথম মুসলিম জেলা জজ ছিলেন। বাংলা একাডেমি পুরস্কৃত খ্যাতনামা শিক্ষাবিদ অধ্যাপক মোবাশ্বের আলী ছিলেন তাঁর মামা। প্রায় ৬০ বছরেরও বেশি সময় ধরে শামসুননাহার রাব্বী সাংবাদিকতা ও লেখালেখির সাথে জড়িত ছিলেন। তার একাধিক গ্রন্থ প্রকাশিত হয়েছে।