আ’লীগ নেতার উপর হামলার প্রতিবাদে কুমিল্লায় মহাসড়কে বিক্ষোভ

 

অফিস রিপোর্টার।।

কুমিল্লার দেবিদ্বারে আওয়ামী লীগ নেতা মুকবল হোসেন মেম্বারকে হত্যার উদ্দেশ্যে দু’দফায় হামলার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। শুক্রবার উপজেলার বরকামতা ইউনিয়নের কাঠেরপুল এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ওই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বরকামতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বশির আহাম্মেদের সভাপতিত্বে এবং যুবলীগ নেতা মামুনুর রশিদের সঞ্চালনায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বরকামতা ইউপি চেয়ারম্যান আলহাজ¦ নুরুল ইসলাম, সুলতানপুর ইউপি চেয়ারম্যান অধ্যাপক হুমায়ূন কবির, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম মেম্বার, কৃষকলীগ কুমিল্লা(উঃ) জেলা সাংগঠনিক সম্পাদক আবু হানিফ খান, সদস্য সুজিত পোদ্দার, ছাত্র নেতা সয়ন দাস, সুলতান আহম্মেদ, আহত মুকবল হোসেনের ছোট ভাই ফরিদ মিয়া প্রমুখ।

 

বিক্ষোভ সমাবেশে বক্তরা বলেন, গত ইউপি নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হারুন আর রশিদ ও মেম্বার প্রার্থী হাসেমের পক্ষে কাজ না করায় বরকামতা ইউনিয়নের ৭নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেম্বার মুকবল হোসেনের উপর হামলা করেন সন্ত্রাসীরা। নির্বাচনে হারুন ও হাসেমের পক্ষে কাজ না করায় গত ২৩ জানুয়ারি মুকবল মেম্বারের উপর হামলা ও বাড়ি ঘর ভাংচুর লুটপাট করে। ওই ঘটনায় ২৩ জানুয়ারি রাতে দেবিদ্বার থানায় দায়ের করা হয়। নির্বাচনের পর মামলা তুলে না নেয়ায় আবারো গত ২২ ফেব্রুয়ারি রাত ৮টায় হারুন অর রশিদ ও আবুল হাসেম মেম্বারের নেতৃত্বে মুকবল মেম্বারের উপর হামলা এবং তার বাড়ি-ঘর ভাংচুর, লুটপাট চালানো হয়। আ’লীগ নেতার উপর ওই হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও বিচার দাবি করেন নেতৃবৃন্দ।