আশুগঞ্জে চার শতাধিক পরিবার বাড়িছাড়া 

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের চরচারতলার চির বিবাদমান লতিফবাড়ি ও মুন্সীবাড়ির লোকদের মধ্য বিরোধ সুদীর্ঘকালের। এরই ধারাবাহিকতায় ঝগড়ায় একজন নিহতের জেরে নির্যাতনের শিকার হয়ে অপর গোষ্ঠির চার শতাধিক পরিবার বাড়িছাড়া। নিজ বাড়িতে ফেরার দাবীতে নির্যাতিতদের পক্ষে হয়েছে সংবাদ সম্মেলন। হস্তক্ষেপ কামনা করেছেন প্রধানমন্ত্রীর।
নির্যাতনের শিকার আশুগঞ্জ উপজেলার চরচারতলা গ্রামের  চার শতাধিক পরিবারের পক্ষে রোববার (৯ মে) সকালে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মানবেতর জীবনযাপনকারী এসব পরিবারের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন চরচারতলা গ্রামের  মোর্শেদ মিয়ার স্ত্রী নার্গিস বেগম।
সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, গত ২২ জানুয়ারি লতিফ বাড়ি ও মুন্সিবাড়ির মধ্যে সৃষ্ট ঝগড়ায় জামাল মুন্সী নিহত হবার পর উপজেলা চেয়ারম্যান হানিফ মুন্সির নেতৃত্বে তিন শতাধিক বাড়িঘরে হামলা লুটপাট, অগ্নিসংযোগ, পুকুরের মাছ জমির ফসলসহ লুট করা হয়। এতে প্রায় ২০/২৫ কোটি টাকার সম্পদের ক্ষতি হয়। তিনি অভিযোগ করেন হানিফ মুন্সী আওয়ামী লীগের দলীয় পদ অপব্যবহার করে চারশতাধিক পরিবারকে পথে বসিয়েছে। সঠিক তদন্ত সাপেক্ষে হানিফ মুন্সীসহ যারা লুটপাটে জড়িতদের বিচারের দাবী জানান। এ ব্যাপারে তারা জেলা আওয়ামী লীগসহ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। সংবাদ সম্মেলনে এলাকার নির্যাতিত পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।