একরাতে ৩০ সিএনজিতে ডাকাতি, অস্ত্রসহ আটক ৬

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া।।
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ওরস থেকে ফেরার পথে একরাতে ৩০টি সিএনজি আটকে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনার পর আবারও ডাকাতি করতে গিয়ে ছয়জন র‍্যাবের হাতে আটক হয়েছে বলে জানিয়েছে র‌্যাব। মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার দক্ষিণ পৈরতলায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৯ ) এর অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।
আটক হলেন, হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার উরালকুল গ্রামের আব্দুর রউফের ছেলে মো. আবুল কালাম (২৬)। র‌্যাব কর্মকর্তারা তাকে দলের মূলহোতা বলে জানিয়েছে। একই জেলার লাখাই উপজেলার মুরিআগ গ্রামের রুহুল আমিনের ছেলে জসিম উদ্দিন (২৪), একই উপজেলার বামে কাটিয়ারা গ্রামের রতন মিয়ার ছেলে মো. রিপন মিয়া (২১), ফিরোজ মিয়ার ছেলে লাভলু মিয়া (২৩), মৃত হাজী মলয় মিয়ার ছেলে মাহমুদুল হাসান জুয়েল (৩৫) ও নিবারন সরকারের ছেলে সবুজ সরকার (২১)। ঘটনার সাথে জড়িত অজ্ঞাতনামা ৪/৫ জন পালিয়ে যায়।
সংবাদ সম্মেলনে র‍্যাব-৯ এর অধিনায়ক মমিনুল হক জানান, প্রতিবছর ২৬ জানুয়ারি নাসিরনগরের চাপড়তলা ইউনিয়নের খান্দুরা দরবার শরীফে সৈয়দ আক্তার হুসাইনের বার্ষিক ওরস অনু্ষ্ঠিত হয়। এতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার ভক্তবৃন্দ উপস্থিত হন। ২৭ জানুয়ারি শুক্রবার ওরস থেকে ফেরার পথে ভোরে উপজেলার চাপড়তলা-ছাতিয়াইন সড়কের মাঝ অংশের ৬নং ওয়ার্ডের বুড়ইউরি গ্রামে ১৫/১৬ জনের একটি ডাকাত দল প্রায় ৩০টি সিএনজি আটকে কাপড় দিয়ে সবার চোখ বেঁধে ডাকাতি করে। ডাকাতিতে বাঁধা দেওয়ায় ২০ জনকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে নগদ টাকা, মোবাইল ফোনসহ সর্বস্ব লুটে নেয়। এই ঘটনায় সিএনজি চালক বাদী হয়ে মামলা দায়ের করেন।এরই প্রেক্ষিতে ৩০ জানুয়ারি সোমবার মধ্যরাতে র‍্যাব প্রযুক্তির সহায়তায় নাসিরনগর ফান্দাউক ইউনিয়নের আতুকুরা বাজার এলাকায় অভিযান চালিয়ে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ চিহ্নিত ৬ ডাকাতকে আটক করে। আটককৃতদের কাছ থেকে দেশীয় অস্ত্র ছাড়াও পাঁচটি বাটন মোবাইল ফোন, তিনটি স্মার্ট মোবাইল ফোন, নগদ ছয় হাজার ১৬০ টাকা উদ্ধার করা হয়।আটককৃতরা গত ২৭ জানুয়ারি সংঘটিত ৩০টি সিএনজিচালিত অটোরিকশা ডাকাতির কথা স্বীকার করেছেন। এই ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।