এম কে আনোয়ারের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী

প্রতিনিধি।।
সাবেক মন্ত্রী পরিষদ সচিব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য, কুমিল্লা-০২ (হোমনা-তিতাস ও পূর্বের কুমিল্লা-০১, হোমনা-মেঘনা) আসনের সাবেক সংসদ সদস্য ও মন্ত্রী এমকে আনোয়ারের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী মঙ্গলবার। ২০১৭ সালে ২৪ অক্টোবর ঢাকার এলিফ্যান্ট রোডের নিজ বাসভবনে ৮৪ বছর বয়সে তিনি ইন্তেকাল করেন।
এ উপলক্ষ্যে কুমিল্লার হোমনায় পরিবার ও দলের পক্ষ থেকে পৃথক কর্মসূচি নেওয়া হয়েছে। পরিবারের পক্ষ থেকে বড় ছেলে মাহমুদ আনোয়ার কাইজারের উদ্যোগে বাবা এম কে আনোয়ার ও মা মাহমুদা আনোয়ারের কবর জিয়ারত, হোমনাস্থ বাসভবনে কোরআনখানি এবং তাদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। দলের পক্ষ থেকে বিকালে এম কে আনোয়ারের কবরে পুস্পস্তবক অর্পণ, কবর জিয়ারত, দোয়-মাহফিলের আয়োজন করা হয়েছে।
উল্লেখ্য-এম কে আনোয়ার ১৯৩৩ সালের ১ জানুয়ারি কুমিল্লার হোমনা উপজেলার ওপারচর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৫৩ সালে সিএসপি কর্মকর্তা হিসেবে সরকারি চাকরিতে যোগ দেন। কুমিল্লার হোমনা, মেঘনা ও তিতাস আসন থেকে তিনি পাঁচবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। দুইবার বিএনপি সরকারের নৌ পরিবহন, বাণিজ্য, দপ্তরবিহীন, শিল্প, বিজ্ঞান ও প্রযুক্তি এবং কৃষি মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। এম কে আনোয়ার ও মাহমুদা আনোয়ার দুই পুত্র ও এক কন্যা সন্তানের জনক জননী ছিলেন।