এলডিপি মহাসচিবের জামিন নামঞ্জুর

সাবেক প্রতিমন্ত্রী ও এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদের জামিন নামঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার কুমিল্লা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৭ এ ড. রেদোয়ান আহমেদসহ গ্রেফতার হওয়ার চারজন আসামির জামিনের আবেদন করেন তাঁদের পক্ষের আইনজীবীরা। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু বকর ছিদ্দিকের আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

বাদীপক্ষের আইনজীবী শাহজালাল মিঞা শিপন জানান, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের প্রোগ্রামে ড. রেদোয়ান আহমেদ হত্যার উদ্দেশ্যে অতর্কিত ভাবে গুলি চালান। আমরা বিজ্ঞ আদালকে জামিনের বিরোধীতা করে বিষয়টি বুঝাতে সক্ষম হয়েছি। আদালত রেদোয়ান আহমেদ ও তার সঙ্গীয় আরও তিন আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

প্রসঙ্গত, সোমবার বিকালে চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগ ও পৌর এলডিপি পাল্টাপাল্টি ঈদপুনর্মিলনীর আয়োজন করে। দুপুর আড়াইটায় এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ কলেজ প্রধান ফটকের সামনে গেলে তার গাড়িতে ঢিল ছুড়ে মারা হয়। এসময় রেদোয়ান আহমেদ দুইটি গুলি করেন। ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের দাবি রেদোয়ানের গুলিতে দুই কর্মী গুলিবিদ্ধ হয়। এ ঘটনায় উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা কাজী আখলাকুর রহমান জুয়েল বাদী হয়ে ১৫জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় রেদোয়ান আহমেদসহ চারজনকে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়।

এদিকে গুলিতে আহত ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের দুই কর্মীর অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। পৃথক অস্ত্রোপচারে আহত মাহমুদুল হাসান জনি’র ডান হাত থেকে ও নাজমুল হাসান নাঈম এর ডান পা থেকে দুইটি গুলি বের করা হয়। মঙ্গলবার কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের অপারেশন থিয়েটারে পৃথক অস্ত্রোপচারে গুলি বের করার পাশাপাশি গুলিতে হাড় ভেঙ্গে যাওয়া দুই যুবকের অপারেশন সম্পন্ন হয়েছে বলে জানান চিকিৎসক।
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাজুয়েলিটি বিভাগের সহকারি রেজিস্টার ডা. মাজহারুল আলম জানান, সকালে অস্ত্রোপচারের মাধ্যমে গুলি বের করাসহ গুলির আঘাতে ভেঙ্গে যাওয়া হাত ও পায়ের হাড় সংযোজনে ইনপ্লান্ট করা হয়েছে। সহযোগী অধ্যাপক ডা. লিটন কুমার সাহা অস্ত্রোপচার করেন। উভয়ই শঙ্কামুক্ত ও চিকিৎসাধীন রয়েছেন বলে জানান তিনি।