ওয়ার্ল্ড র‌্যাংকিংয়ে ৩১৬ধাপ এগিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়

 প্রতিনিধি।।
ওয়ার্ল্ড র‌্যাংকিংয়ে ৩১৬ধাপ এগিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। বিশ্ব গবেষণা র‌্যাংকিংয়ে আগের বছর ৬জন শিক্ষক ছিলেন এবার তা ৬০ জনে দাঁড়িয়েছে। জাতীয় ফেলোশিপে গতবার ছিলো ১৯জন শিক্ষার্থী, এবার তা দাঁড়িয়েছে ৪১জনে। শিক্ষা ও গবেষণায় এগিয়ে যাচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। আশা করছি আগামী ১০ বছরে এই প্রতিষ্ঠান বিশে^র ৮০০-১০০০প্রতিষ্ঠানের মধ্যে চলে আসবে। বুধবার এই তথ্য জানান কুমিল্লা বিশ^বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.এ এফ এম আবদুল মঈন। তার দায়িত্ব পালনের এক বছর পূর্তিতে সাংবাদিকদের সাথে মতবিনিময়ের সময় তিনি এই তথ্য জানান।
তিনি বলেন,এই বিশ্ববিদ্যালয়কে লিডিং বিশ্ববিদ্যালয় করতে ভিশন তৈরি করেছি। আধুনিক বিশ্ববিদ্যালয় গড়ে তুলতে উচ্চ মান সম্পন্ন শিক্ষা,গবেষণা ও কমিউনিটি এনগেজমেন্টের দিকে নজর দিয়েছি। এর সাথে শৃংখলা,জবাবদিহিতা ও দুর্নীতিমুক্ত কাজের পরিবেশ তৈরিতে কাজ করছি।
তিনি আরো বলেন,আমার শিক্ষার্থী হলে কলা রুটি খেয়ে থাকবে আর আমি ভর্তি পরীক্ষা থেকে লাখ টাকা নিয়ে যাবো। তা হতে পারে না। শিক্ষার্থীদের টাকা তাদের কল্যাণে ব্যয় করছি। একটি হলে কোটি টাকার নকল ফার্নিচার দেয়া হয়েছিলো। আমি তা ফেরত দিয়েছি। তিনি তার বসা চেয়ার দেখিয়ে বলেন, এটি নষ্ট হয়ে যাচ্ছে। আমার চেয়ারটিতে একটি কোম্পানির লোগো ছিলো। হয়তো এটিও সালমানপুরে বানিয়েছে! সবার সহযোগিতা নিয়ে এই প্রতিষ্ঠনে একটি সুন্দর সংস্কৃতি চালু করতে চাই।