কম্পিউটার অপারেটরের কোটি টাকার বাড়ি, নামে বেনামে সম্পত্তি

কুমেক হাসপাতাল কর্মচারীর বিরুদ্ধে দুদকের মামলা
প্রতিনিধি।।
অবৈধ আয়ের অভিযোগে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতাল কর্মচারীর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলা দায়ের করেছে। কুমেক হাসপাতালে স্টেনোগ্রাফার কাম কম্পিউটার অপারেটর মো. আবুল খায়েরের বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়। সংস্থাটির উপ-সহকারী পরিচালক সিদ্দিকুর রহমান রুবেল দুদকের কুমিল্লা জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন। শুক্রবার দুদক কুমিল্লা কার্যালয়ের উপ-পরিচালক ফজলুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।


এদিকে বিভিন্ন সূত্রে জানা গেছে, কুমিল্লা কুচাইতলী এলাকায় রয়েছে তার কোটি টাকার ৫তলা বাড়ি। দুদকে জমা দেয়া ছাড়াও তার রয়েছে কয়েক কোটি টাকার নামে বেনামের সম্পত্তি।
মামলার এজাহারে বলা হয়, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে সম্পদ বিবরণী তলব করা হলে আসামি ২০২১ সালের ১ নভেম্বর তা দুদকে দাখিল করেন। আসামি ১ কোটি ৬৪ লাখ ৪৭ হাজার ৩৮৪ টাকার সম্পদের ঘোষণা করলেও, দুদকের তদন্তে আসামির বৈধ সম্পদ পাওয়া যায় ১ কোটি ৫৪ লাখ ১ হাজার ৮১৮ টাকার। বাকি ১০ লাখ ৪৫ হাজার ৫৬৬ টাকার সম্পদ আসামি অবৈধ উপায়ে অর্জন করেছেন বলে প্রমাণ পেয়েছে দুদক।
দুদক কুমিল্লা কার্যালয়ের উপ-পরিচালক ফজলুর রহমান বলেন, বৃহস্পতিবার মামলাটি দায়ের করা হয়েছে। এবিষয়ে আরো তদন্তের পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
অভিযুক্ত মো. আবুল খায়ের বলেন,দুদক তথ্য চেয়েছে, আমি জমা দিয়েছি। মামলা হয়েছে কিনা জানি না। তিনি আরো বলেন, বেতনের বিপরীতে ও ব্যাংক থেকে ঋণ নিয়ে বাড়ি করেছি। আমার কোন অবৈধ আয় নেই।