করোনার টিকা পেয়ে আনন্দিত ভিক্টোরিয়ার এইচএসসি পরীক্ষার্থীরা

করোনার টিকা পেয়ে আনন্দিত কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থীরা। ১৭ নভেম্বর (বুধবার) কলেজের ১০৫১ জন এইচএসসি পরীক্ষার্থী পেয়েছে করোনার ফাইজারের টিকা। সকালে পরীক্ষা ভবনে টিকা দান কার্যক্রম অনুষ্ঠিত হয়। তখন থেকেই ভিড় জমে শিক্ষার্থীদের। হাসি মুখে টিকা গ্রহণ করে অনেকেই আড্ডায় মেতে উঠেন কলেজ ক্যাম্পাসে। শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয় কলেজ ক্যাম্পাস।
টিকাদান কার্যক্রম উদ্বোধন করেন কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসেন। এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান, কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক মোহাম্মদ শাহজাহান, যুগ্ম সম্পাদক ইউনুস মিয়া প্রমুখ।
ইয়াসমিন আক্তার নামের এক শিক্ষার্থী বলেন, আমাদের জন্য এই বিশেষ ব্যবস্থার আয়োজন করার জন্য কলেজ প্রশাসনকে ও জেলা সিভিল সার্জনকে ধন্যবাদ। আমিসহ আমার প্রায় সকল সহপাঠীরাই টিকা নিয়েছি।
কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান জানান, ভিক্টোরিয়া কলেজের উচ্চ মাধ্যমিক শাখার ১২৬৫ জন শিক্ষার্থীর মধ্যে আজকের একদিনে টিকা নিয়েছে ১০৫১ জন। এছাড়াও আমাদের শিক্ষার্থীদের ৭০ থেকে ৭৫ জন আমাদের জানিয়েছেন তারা আগেই বিভিন্ন স্থানে টিকা গ্রহণ করেছেন। আমরা আমাদের প্রায় সকল শিক্ষার্থীকে টিকা দিতে পেরেছি এটা আমাদের একটা বড় সফলতা।
কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক মোহাম্মদ শাজাহান বলেন, শিক্ষার্থীদের ফেসবুক গ্রুপের মাধ্যমে জানানো হয়েছে। এছাড়া কলেজের নিজস্ব ওয়েবসাইটে টিকা গ্রহণের সকল তথ্য জানানো হয়েছে। তারপরও যদি কেউ না জেনে নির্ধারিত সময়ে টিকা নিতে না পারেন তবে ১৭ থেকে ২৫ তারিখের মধ্যে এসে আবেদন করে টিকা নিতে পারবেন।
জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসেন জানান, সবাই ফাইজারের টিকা নেবেন। কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ কেন্দ্রে আপাতত ১০ টি বুথ থেকে পরীক্ষার্থীরা টিকা নেবেন। প্রয়োজনে তা বাড়ানো হবে। কুমিল্লা জেলা সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা এবং টিকাদান কর্মীরা এই কর্মসূচী বাস্তবায়নে সকল প্রস্তুতি নিয়েছেন।
এই কার্যক্রমে সহায়তা করে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ বিএনসিসি শাখা ও রেডক্রিসেন্টের স্বেচ্ছাসেবীরা।
উল্লেখ্য, কুমিল্লার ১৫৬ শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৪১ হাজার এইচএসসি পরীক্ষার্থী পাবেন করোনার টিকা। বুধবার থেকে ৮ দিনের এই কর্মসূচীর প্রথম দিন শেষ হয়েছে। তারই ধারাবাহিকতায় কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ১০৫১ জন শিক্ষার্থীকে টিকা দেয়া হয়েছে।