করোনায় বিএনপি নেতা আবদুল আউয়াল খানের মৃত্যু

আমোদ রিপোর্ট।।

 

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির কুমিল্লা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও ঢাকা কলেজের সাবেক জিএস আবদুল আউয়াল খাঁন (৫৬) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। সোমবার রাজধানীর মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

 

তার ছোট ভাই আবদুল নবীন খাঁন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ভাইকে গত মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার করোনা টেস্ট পজিটিভ আসে। শ্বাসকষ্ট বেড়ে গেলে মুগদাতে আইসিইউ বেড না পেয়ে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে নেয়া হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তিনি আরও বলেন, ‘মুগদা জেনারেল হাসপাতালে ভর্তির আগে গত ৪-৫ দিন চিকিৎসকের পরামর্শ নিয়ে বাসাতেই আইসোলেশনে ছিলেন আবদুল আউয়াল খাঁন।

কুমিল্লার দেবিদ্বার উপজেলার কাশারীখোলা গ্রামে জন্ম নেওয়া আবদুল আউয়াল খান স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

যুবদল নেতা জসিম উদ্দিন জানান, ‘করোনার কারণে ঢাকায় নামাজে জানাযা হচ্ছে না, তবে স্বাস্থ্যবিধি মেনে সোমবার রাতে কাশারীখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে স্বল্প পরিসরে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।’

আবদুল আউয়াল খাঁনের মৃত্যুতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি রাবেয়া চৌধুরী, সাধারণ সম্পাদক আমিন উর রশিদ ইয়াছিন ও সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়াসহ দলীয় নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।