করোনা রোগীকে ঢাকায় পাঠাতে বলায় ডাক্তারকে মারধর

 

অফিস রিপোর্টার।।

করোনা রোগীকে ঢাকায় পাঠাতে বলায় ডাক্তারকে মারধর করা হয়েছে। এঘটনায় ২৬ জুলাই কুমিল্লা কোতয়ালি মডেল থানায় মামলা দায়ের করেছেন ভুক্তভোগী চিকিৎসক। কুমিল্লার মনিপাল হার্ট ইনস্টিটিউট হাসপাতালে এ ঘটনা ঘটে।

মামলার সূত্র জানায়,করোনায় আক্রান্ত এক রোগী ভর্তি হন কুমিল্লার জেনারেল হাসপাতালে। রোগীর অক্সিজেন স্যাচুরেশন অনেক কমে যাওয়ায় ডাক্তাররা তাকে ঢাকায় রেফার করেন। কিন্তু ঢাকায় না নিয়ে ওই রোগীকে ভর্তি করা হয় কুমিল্লার একটি প্রাইভেট হাসপাতালে। সেখানে অক্সিজেন দেওয়া হয় রোগীকে। অক্সিজেন দেওয়ার পর কিছুটা উন্নতি হয় তার। পরবর্তীতে ওই হাসপাতালের কর্তব্যরত ডাক্তার রোগীকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পরামর্শ দিলে ছাড়পত্র দেখান রোগীর স্বজনরা। ওই ছাড়পত্র দেখে জানা যায় রোগীটি কোভিডে আক্রান্ত এবং তাকে ঢাকায় রেফার করা হয়েছে। ঘটনাটি স্বজনদের জানিয়ে রোগীকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেন ওই হাসপাতালের কর্তব্যরত ডাক্তার মেডিকেল অফিসার তানভীর আকবর। এতে ক্ষিপ্ত হয়ে মেডিকেল অফিসারের ওপর হামলা করে রোগীর স্বজনরা। ভাঙচুর করা হয় অক্সিজেন সিলিন্ডারসহ অন্যান্য আসবাব। এঘটনায় তিনজনের নাম উল্লেখ করে আরো পাঁচজনকে আসামি করে কুমিল্লা কোতয়ালি মডেল থানায় মামলা দায়ের করেছেন ভুক্তভোগী চিকিৎসক। মামলায় এজহারনামীয় আসামিরা হলেন নোয়াগাঁও চৌমুহনীর এম এ হোসেনের ছেলে হোসেন অয়ন (৩২), অনন্ত (২৫) ও আবদুল কাদের (২২)।

বিএমএ কুমিল্লার সাধারণ সম্পাদক ডা.আতাউর রহমান জসিম বলেন,এই সংকট মুহূর্তে চিকিৎসকের উপর হামলা দুঃখজনক। একজনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদের গ্রেফতারের দাবি জানাচ্ছি।

মামলার তদন্ত কর্মকর্তা কোতয়ালি মডেল থানার পরিদর্শক শেখ মাহমুদুর হাসান রুবেল বলেন, আমরা বিষয়টি ভালোভাবে খতিয়ে দেখছি। অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।