কসবায় তিন শতাধিক সুুুবিধাবঞ্চিতকে ভাতা বহি প্রদান

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
কেউ বিধবা, কেউ বয়স্ক, কেউ আবার প্রতিবন্ধী।এমন তিন শতাধিক সুবিধাবঞ্চিত মানুষকে ভাতা প্রদানের আওতাভূক্ত করলো ব্রাহ্মণবাড়িয়ার কসবা পৌরসভা।পৌর এলাকার নয়টি ওয়ার্ডের ৩৩০ জন অসচ্ছল মানুষের মাঝে হস্তান্তর করা হলো ভাতা বহি।
রোববার (১২জুলাই) দুপুরে কসবা উপজেলা সদরের ইমাম স্কুল মাঠ চত্বরে পৌর সভার ৯টি ওয়ার্ডের ৩৩০ জন বয়স্ক,বিধবা ও প্রতিবন্ধীকে ভাতা বহি প্রদান করেন কসবা পৌরসভার মেয়র এমরান উদ্দিন জুয়েল।এসময় কসবা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, পৌরসভার কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা রগুু মিয়া, আবু জাহের, এনামুল হক ছোটুন, আবু ছায়েদ, হেলাল সরকার, সাইদুল ইসলাম সজিব, জসীম উদ্দিন, পৌর কর্মকর্তা রুস্তম খাঁ, আনিসুল হক, সমুন প্রমুখ উপস্থিত ছিলেন।
ভাতা বহি হস্তান্তরকালে পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল বলেন, প্রধানমন্ত্রী ও আইনমন্ত্রী বিনা পয়সায় বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী শ্রেণীর অসহায়দের ভাতা প্রদানের সিদ্ধান্ত নিয়েছেন।সরকারি বিধিমোতাবেক বিনাপয়সায় কসবা পৌরসভার ৯ টি ওয়ার্ডের প্রকৃত ৩৩০ জন বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীর তালিকা করে ভাতা বহি প্রদান করা হয়। কেউ এই ভাতা বহি নিয়ে কোনো প্রকার দালালি করলে তাদেরকে ছাড় দেয়া হবে না।
উল্লেখ্য, কসবা পৌরসভার নয়টি ওযার্ডের ৬৯ জনকে বয়স্ক ভাতা, ৫৪ জনকে বিধবা ভাতা ও ২০৭ জনকে অসচ্ছল প্রতিবন্ধী ভাতা প্রদানের আওতাভূক্ত করা হয়। মোট ৩৩০ জনকে ভাতা বহি প্রদান করা হয়েছে।