কাউন্সিলরের ওপর হামলায় পৌরসভা কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

 প্রতিনিধি।।
কুমিল্লার চান্দিনা পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মো. নাজমুল হাসান রোমেলের ওপর হামলার ঘটনায় রোববার (২৪ জানুয়ারি) কর্মবিরতি পালন করে পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীরা। ওই দিন সকাল থেকে জরুরি সেবা ছাড়া সকল ধরনের দাপ্তরিক কর্মকান্ড বন্ধ রাখেন তারা। এসময় তারা একটি ফটক খোলা রেখে প্রধান ফটকে ব্যানার ঝুলিয়ে কর্মবিরতি পালন করে।
জানা যায়, গত শুক্রবার (২২ ডিসেম্বর) বিকাল ৫টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মুনতাকিম আশরাফ টিটুর ঈগল প্রতীকের নির্বাচনী প্রচারণায় অংশ নেয় ৩নং ওয়ার্ড কাউন্সিলর ইঞ্জিনিয়ার মো. নাজমুল হাছান রোমেলসহ সমর্থকরা। হারং উচ্চ বিদ্যালয়ের সামনে হ্যান্ডবিল বিতরণের সময় নৌকা প্রতীকের সমর্থকদের অতর্কিত হামলায় ওই কাউন্সিলরসহ ৭জন নেতাকর্মী আহত হয়।
ওই হামলার কারণে পৌর পরিষদের সকল কর্মকর্তা-কর্মচারী রোববার এক দিনের কর্মবিরতি ও মানববন্ধন করার সিদ্ধান্ত নেয়।
এবিষয়ে চান্দিনা পৌরসভার পৌর নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী বলেন, আমাদের অনেক স্টাফ নির্বাচনী ডিউটি পালন করতে ট্রেনিংয়ে আছেন। আর যারা আছেন তাদের অনেকে কর্ম বিরতি থাকায় অফিসে নেই। একজন কাউন্সিলরকে হেনস্তা করায় সকল কাউন্সিলর সকালে মানববন্ধন করে গেইট বন্ধ করে কর্ম বিরতি করেন।

পৌরসভার মেয়র মো. শওকত হোসেন ভূইয়া জানান, শুক্রবার সন্ধ্যায় হারং গ্রামে কাউন্সিলরের উপর হামলার ঘটনায় কর্ম বিরতি ও মানববন্ধনের সিদ্ধান্ত নেয় পৌর পরিষদ। তবে প্রধান ফটক বন্ধ রাখায় আমি পৌর সচিবকে ফোন করে ব্যানার ও গেইট খুলে দেয়ার জন্য নির্দেশ দিই।