‘বিশ্ব আওয়ামী লীগের ডামি নির্বাচন প্রত্যাখান করেছে’

 

কুমিল্লায় মহাসড়কে রিজভীর নেতৃত্বে ঝটিকা মিছিল

প্রতিনিধি।।
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা চান্দিনা উপজেলার বড়গোবিন্দপুর এলাকায় বিএনপি’র জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে ঝটিকা মিছিল বের করে দলের নেতাকর্মীরা। রোববার ওই মিছিল বের করা হয়। এতে নির্বাচন বর্জন এবং অসহযোগের আহ্বান জানানো হয়। গোবিন্দপুর বাসস্ট্যান্ডের কাছে অর্ধশতাধিক নেতা-কর্মীকে নিয়ে ঝটিকা মিছিল করেন রিজভী।
তিনি বলেন, ওরা (সরকার) যত টালবাহানা করুন, যত নির্বাচনী নাটক মঞ্চস্থ করুক, কোনো লাভ হবে না। অসহযোগ আন্দোলনের মাধ্যমেই অবৈধ সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে। দেশের জনগণ তামাশার ডামি নির্বাচন হতে দেবে না। তীব্র আন্দোলনের মাধ্যমে একতরফা নির্বাচন প্রতিরোধ করবে।
তিনি বলেন,লুটেরা আওয়ামী লীগ দেশের স্বাধীনতা ও সার্বভৗমত্বকে বিকিয়ে দিয়ে আবারও ক্ষমতায় যেতে চায় পাতানো নির্বাচন আয়োজন করে। কিন্তু দেশের মানুষ তা আর হতে দেবে না। ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকার যতই টালবাহানা করুক কোনো লাভ হবে না। তাদেরকে ক্ষমতা ছেড়ে চলে যেতেই হবে। আজকে শুধু বাংলাদেশের জনগণ নয় গণতান্ত্রিক বিশ্ব আওয়ামী লীগের ডামি নির্বাচন প্রত্যাখান করেছে।
কেউ ভোট কেন্দ্রে যাবেন না, এই ভোট বর্জন করুন। সকলে নিজ নিজ বাসায় থাকুন। ভোট বর্জন ও শান্তিপূর্ণ অসহযোগ আন্দোলনের মধ্য দিয়ে জনগণ গণতান্ত্রিক পথে এই সরকারের পতন ঘটাবে ইনশাল্লাহ।
গত ২৮ অক্টোবর পুলিশের সঙ্গে সংঘর্ষের মধ্যে বিএনপির মহাসমাবেশ প- হয়ে যাওয়ার পর থেকে দফায় দফায় হরতাল-অবরোধের মত কর্মসূচিতে রয়েছে বিএনপি। রোববার চলছে তাদের দ্বাদশ দফার অবরোধ কর্মসূচি।
চান্দিনা বাসস্ট্যান্ডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিএনপির ঝটিকা মিছিলে রিজভীর সঙ্গে ছিলেন দলের গণশিক্ষা বিষয়ক সম্পাদক সেলিম ভুঁইয়া, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, কুমিল্লা উত্তর ছাত্র দলের তৌহিদুল ইসলাম বাবু, সাইফুল ইসলাম সাজ্জাদ, শরীফুজ্জামান, ফারুক আহমেদ, মাসুদুর রহমান. চান্দিনা উপজেলা ছাত্র দলের মাহবুব আলম, মাসুদুর রহমান, মেঘনা বিএনপির সেকান্দর হোসাইন কাজল, ছাত্র দলের কেফায়েত উল্লাহ।