কাউন্সিলর সাত্তারের সাত দিনের রিমান্ড দাবি

 

আমোদ প্রতিনিধি।।

যুবলীগ কর্মী জিল্লুর রহমান চৌধুরী ওরফে গোলাম জিলানী হত্যাকাণ্ডে গ্রেপ্তার কাউন্সিলর আবদুস সাত্তারের সাতদিনের রিমান্ড আবেদন করা হয়েছে। তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এই আবেদন করে। বুধবার নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান পিবিআই, কুমিল্লার পুলিশ সুপার মো.মিজানুর রহমান।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো.মিজানুর রহমান জানান, পূর্ব শত্রুতা ও রাজনৈতিক দ্বন্দ্বের জেরে গত বছরের ১১ নভেম্বর মোটর সাইকেল যোগে আসা সন্ত্রাসীরা জিল্লুরকে কুপিয়ে হত্যা করে। আমরা মামলাটির তদন্ত শুরুর পর ১০ নম্বর আসামি নুরু মিয়াকে গ্রেপ্তার করেছি। সর্বশেষ প্রযুক্তির মাধ্যমে মঙ্গলবার পিবিআই পরিদর্শক মো.মতিউর রহমান ও বিপুল চন্দ্র দেবনাথের মাধ্যমে তাকে রাজধানীর শাহবাগ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর কুমিল্লায় এনে প্রাথমিক জিজ্ঞাসাবাদেই মামলার বিষয়ে গুরুত্বপূর্ণ ও চাঞ্চল্যকর তথ্য দিয়েছে সাত্তার। তবে আমরা তদন্তের স্বার্থে সেগুলো এখন প্রকাশ করছি না। পর্যায়ক্রমে সব তথ্য জানানো হবে। তাকে আরও বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য আদালতে বুধবার সাতদিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

উল্লেখ্য- ঘটনার পরদিন নিহতের ভাই ইমরান হোসেন চৌধুরী সদর দক্ষিণ থানায় ২৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১৫ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। আলোচিত এ মামলাটি প্রথমে তদন্ত করে সদর দক্ষিণ থানা পুলিশ। ২ডিসেম্বর থেকে মামলাটির তদন্ত শুরু করে পিবিআই, কুমিল্লা।