কাতারে একের পর এক ফুটবলারের ইনজুরি

আমোদ ডেস্ক।।

 

কাতার বিশ্বকাপ নিয়ে আয়োজকদের আয়োজনে কোনো কমতি নেই। বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছে মধ্যপ্রাচ্যের ছোট্ট দেশ কাতার। অথচ, পুরো আয়োজনটাই রঙহীন হতে যাচ্ছে- একের পর এক ফুটবলারের ইনজুরিতে।

 

ইনজুরির কারণে এরই মধ্যে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন বেশ কয়েকজন তারকা ফুটবলার। শঙ্কা রয়েছে অনেককে নিয়ে। আবার বিশ্বকাপের মধ্যেই ইনজুরি আক্রান্ত হওয়ার শঙ্কা রয়েছে সবচেয়ে বেশি। সব মিলিয়ে এবারের কাতার বিশ্বকাপকে এরই মধ্যে ইনজুরির বিশ্বকাপ নামে আখ্যায়িত করা হয়েছে।

ইনজুরির মিছিলে যোগ দিয়েছেন ফ্রান্সের ব্যালন ডি’অর জয়ী তারকা করিম বেনজেমা। বেনজেমাই শুধু নয়, সর্বশেষ ইনজুরির কারণে আজ সন্ধ্যায়ই বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন অস্ট্রেলিয়ার তারকা ফুটবলার মার্টিন বয়েল।

ফুটবলারদের ইনজুরিতে পড়ার মূল কারণ, বিশ্বকাপ শুরুর এক সপ্তাহ আগেও ক্লাব ফুটবল খেলতে হয়েছে তাদেরকে। আর ক্লাব পর্যায়ের ফুটবল কতটা কঠিন, তা ওয়াকিবহাল সবাই জানেন। ইনজুরিতে পড়তে পারেন, এ কারণে পিএসজির হয়ে শেষ দুই ম্যাচের একটি খেলেননি মেসি।

অন্য সময় বিশ্বকাপের আগে অন্তত এক-দেড়মাস সময় পেতো ফুটবলাররা নিজেদের তৈরি করে নেয়ার জন্য। কিন্তু এবার কোনো সময়ই পায়নি। ইনজুরি সমস্যা তো রয়েছেই, টানা ক্লাব ফুটবল খেলে খেলে পুরোপুরি ক্লান্ত খেলোয়াড়রা। যার ফলে সেরা সেরা তারকাদের কাছ থেকেও তাদের সেরা পারফরম্যান্স দেখা যাবে কি না তা নিয়ে রয়েছে সংশয়।