কুবিতে উদ্বোধন হলো শেখ হাসিনা ম্যুরাল

 

প্রতিনিধি।।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৭তম জন্মদিনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলের প্রধান ফটক ও  প্রধানমন্ত্রীর একটি ম্যুরাল উদ্বোধন করা হয়েছে। পায়রা উড়িয়ে ম্যুরাল উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন।

মুর‌্যালটির শিল্পী ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট কুমিল্লা কেন্দ্রের সম্মানী সম্পাদক ইঞ্জিনিয়ার রহমত উল্লাহ কবীর। একই দিনে উদ্বোধন করা হয় শেখ হাসিনা হলের নামফলক এবং কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করা হয়।

(শিল্পী ইঞ্জিনিয়ার রহমত উল্লাহ কবীর। )

নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ফাতেমা তুজ জোহুরা মীমের সঞ্চালনায় উদ্বোধন পরবর্তী এক সংক্ষিপ্ত আলোচনা সভায় কিভাবে হলটি এ পর্যন্ত এসেছে তার চিত্র তুলে ধরে হলের প্রাধ্যক্ষ মোঃ সাহেদুর রহমান বলেন, ২০১৪ সালে নেওয়া প্রকল্পটি  উপাচার্য মহোদয় এসে দ্রুত গতিতে কাজ করেন।হলে উন্নতমানের আসবাবপত্র, ইন্টারনেট সুবিধা এবং সৌন্দর্যবর্ধনে আমরা কাজ করি।

উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, যখন দেখি এই হলের কাজ ধীর গতিতে চলছিলো তখন হল পরিদর্শন করেছি। অসম্পন্ন কাজ দ্রুত সম্পন্ন করার জন্য কাজ করেছি।

 

তিনি আরও বলেন, আমি মাননীয় প্রধানমন্ত্রীকে অনুসরণ করি। তিনি দিনরাত অক্লান্ত পরিশ্রম করে একটি ভিশন নিয়ে বাংলাদেশকে বিশ্ব দরবারে তুলে ধরেছেন। আমি তাঁর কাজে অনুপ্রাণিত হয়ে কিভাবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে আধুনিকমানের বিশ্ববিদ্যালয় এবং একটি লিডিং বিশ্ববিদ্যালয় করা যায় সেজন্য আপ্রাণ কাজ করে যাচ্ছি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের পরিচালক প্রফেসর ড. মুহম্মদ আহসান উল্যাহ, আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোঃ রশিদুল ইসলাম শেখ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মোহা. হাবিবুর রহমান, প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী, নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হাসেনা বেগম, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি জাকির হোসেন, তৃতীয় শ্রেণির কর্মচারী পরিষদের সভাপতি দিপক চন্দ্র মজুমদার ও সাধারণ সম্পাদক মোঃ মহসিন, কর্মচারী সমিতির মোঃ মিজানুর রহমানসহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীরা।