‘টয়লেট গুলোতে আমাদের ছেলেরা আর …’

প্রতিনিধি।।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ঘরে ঘরে উন্নয়নে ছোঁয়া লাগিয়েছেন। বিএনপি নেতাকর্মীরাও তাদের ক্ষমতার সময়ের তুলনায় ভালো আছে। কেউ না খেয়ে নেই। এটা বিএনপি নেতাকর্মীরাও নিশ্চিতভাবে স্বীকার করবেন। বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) কুমিল্লার একটি রেস্টুরেন্টে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও এসকিউ গ্রুপের চেয়ারম্যান এ জেড এম শফিউদ্দিন শামীম। কুমিল্লার কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
আওয়ামী লীগের এই নেতা বক্তব্যে বলেন, কুমিল্লার বরুড়ায় এই দলের মাঝে গ্রুপিংয়ের কথা সবার জানা। আর এই উপজেলায় আওয়ামী লীগের ১৪ বছরের ক্ষমতায় কি কি হয়েছে তাও জানা৷ আমি গ্রুপিংয়ে জড়াতে চাই না। গ্রুপিংয়ের কারণে এই উপজেলার অনেক নেতাকর্মী আওয়ামী লীগ থেকে সরে গেছে। তাদের মনে ক্ষোভ আছে। ক্ষোভ ঝেড়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের আবার আওয়ামী লীগে ফেরাতে চাই। শুধু গ্রুপিংয়ে আলাদা তাদের নয়। পুরো উপজেলা আওয়ামী লীগকে সামনের নির্বাচনে এক জায়গায় চাই।
এ সময় তিনি প্রবাসে কর্মরতদের দুঃখ দুর্দশার কথা উল্লেখ করে বলেন, যখন বিদেশে কোন কাজে যাই তখন দেখি টয়লেট গুলোতেও আমাদের ছেলেরা কাজ করে আর বড় শপিংমল গুলিতে ডিরেক্টর, ম্যানেজারসহ ভালো পদে কাজ করে অন্যান্য দেশের লোকেরা। বুকটা ফেটে যায়। অনেক সময় কথা বলি। তাদের বেশিরভাগই শিক্ষিত। শুধু পরিকল্পনার অভাবে তারা নিজের মেধাকে কাজে লাগাতে পারে না। বরুড়া নিয়ে আমার এমন চিন্তা আছে। বরুডার ছেলের পড়াশোনা করে যেন থেমে না যায় সে ব্যবস্থা যেন তারা নিজেরাই করতে পারে তার জন্য কিছু একটা করা। ট্রেনিংয়ের ব্যবস্থা করা।