লাকসামে প্রধানমন্ত্রীর জন্মদিনের মাহফিলে ও সহকারীর বাড়িতে হামলা

`মুখোশ পরা লোকজন রামদা, চাইনিজ কুড়াল নিয়ে হামলা চালায়’
প্রতিনিধি।।
 কুমিল্লার লাকসামে প্রধানমন্ত্রীর ৭৭তম জন্মদিন উপলক্ষে আয়োজিত মিলাদ মাহফিলে হামলার অভিযোগ উঠেছে আওয়ামী লীগের একটি পক্ষের বিরুদ্ধে। হামলায় গুরুতর আহত হয়েছেন পাঁচজন। বৃহস্পতিবার উপজেলার গাজীমুড়া কামিল মাদ্রাসায় এ ঘটনা ঘটে। মিলাদ অনুষ্ঠানে হামলার পর প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী আবদুল মান্নানের বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। হামলার একটি ভিডিও ফুটেজ ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ভিডিও ফুটেজে বাড়ির সামনে ইটপাটকেল এবং বাড়ির ভেতর ঘরের মেঝেতে রক্তের ছোপ দেখা যায়।
প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী আবদুল মান্নান জানান, মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আমি সামাজিকভাবে দোয়ার আয়োজন করি। বিকেল ৪টায় আমাদের মূল কর্মসূচি শুরু হওয়ার কথা ছিল। এর আগে মানুষ আসা শুরু করে। দুপুর আড়াইটার দিকে খালি গায়ে ও মুখোশ পরা লোকজন রামদা, চাইনিজ কুড়াল নিয়ে আমাদের লোকজনের ওপর হামলা চালায়। হামলায় মনির নামে এক ফল বিক্রেতাসহ পাঁচজন গুরুতর আহত হয়। নিরীহ মনিরকে হয়তো বাঁচানো যাবে না।
তিনি জানান, হামলাকারীরা মোটরসাইকেল ও পিকআপে করে আসে। তারা সবাই আওয়ামী লীগের একটি অংশের লোকজন।
এ বিষয়ে জানতে লাকসাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনুস ভূঁইয়া ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহব্বত আলীর মুঠোফোনে একাধিকবার চেষ্টা করে তাদের পাওয়া যায়নি।
লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মাহফুজ জানান, একটি পক্ষ মিছিল নিয়ে যাবার সময় কিছু বাজে কথা বললে অপর পক্ষ উত্তেজিত হয়ে পড়ে। দুটি গ্রামের মধ্যে বিরোধের জেরে এমন ঘটনা ঘটেছে বলে জেনেছি। পুলিশ ঘটনাস্থলে আছে। আমরা এ বিষয়ে বিস্তারিত জেনে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করব।