কুবিতে প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্মদিনে ৭৫ টি বৃক্ষ রোপণ

 

অফিস রিপোর্টার।।

বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উদযাপন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। মঙ্গলবার দিনব্যাপী ভিন্ন ভিন্ন কর্মসূচির মাধ্যমে এ জন্মবার্ষিকী উদযাপন করা হয়। বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের পেছনে উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর সভাপতিত্বে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়। বৃক্ষরোপণ কর্মসূচির প্রথম দিনে প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্মদিন উপলক্ষে ৭৫ টি বৃক্ষ রোপণ করা হয়।
এসময় অনলাইন প্লাটফর্ম জুমে যুক্ত ছিলেন ভাষা সৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্তের দৌহিত্রী ও সংসদ সদস্য আরমা দত্ত। সপ্তাহব্যাপী এ কর্মসূচি পালনের জন্য তিনি কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে ২ হাজার ৫০০ টি চারাগাছ উপহার প্রদান করেন।
বৃক্ষরোপণের প্রাক্কালে উপাচার্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু বাংলাদেশের নেত্রীই নন, আজ তিনি বিশ্ব নেত্রী হিসেবে আবির্ভূত হয়েছেন। তার সফল নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

এসময় উপাচার্য প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করেন এবং বিশ্ববিদ্যালয়কে ২ হাজার ৫০০ চারা উপহার দেওয়ায় সংসদ সদস্য আরমা দত্তকে ধন্যবাদ জানান।

ভার্চুয়ালি যুক্ত হওয়া আরমা দত্ত উপস্থিত সবাইকে প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্মদিনের শুভেচ্ছা জানান এবং কর্মসূচিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ৩০ লাখ শহীদকে শ্রদ্ধভরে স্মরণ করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ শামিমুল ইসলাম এবং সাধারণ সম্পাদক ও প্রক্টর কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, বিভিন্ন অনুষদের ডীন, আবাসিক হলের প্রভোস্ট, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দসহ শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।