কুমিল্লায় ঘাস কাটার সময় বিএসএফের গুলিতে যুবক হাসপাতালে

 

প্রতিনিধি।
ঘাস কেটে বাড়ি ফেরার সময় বিএসএফের গুলিতে এক যুবক আহত হয়েছেন। বুধবার বিকেলে কুমিল্লার বুড়িচং উপজেলার ভারতীয় সীমান্তে উপজেলার বাকশীমূল ইউনিয়নের জামতলা এলাকায় শূন্যরেখায় এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ যুবক জালাল হোসেন (২৮) বুড়িচং উপজেলার সীমান্তবর্তী কোদালিয়া গ্রামে মৃত বাদশা মিয়ার ছেলে। জালাল কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। ৬০ বিজিবির আওতাধীন শংকুচাইল বিওপির নায়েব সুবেদার মনিরুজ্জামান জানান, সীমান্ত পিলার ২০৬৫/৭ এর সংলগ্ন এলাকায় বিকেলে একটি ঘটনা ঘটেছে। তবে গুলির বিষয়টি তদন্ত না করে কিছু বলা যাচ্ছে না। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের মাধ্যমে ভারতীয় বি.এস.এফ এর সাথে যোগাযোগ করার চেষ্টা চলছে।
স্থানীয় ইউপি সদস্য আবুল কাশেম বলেন, বিকেল সাড়ে ৫ টায় গরুর জন্য ঘাস কাটতে গিয়ে শূন্যরেখায় প্রবেশ করে ফেলে। বিষয়টি বুঝতে পেরে জালাল চলে আসার সময় পিছন থেকে বিএসএফ সদস্যরা গুলি চালায়। গুলিবিদ্ধ হয়ে জালাল দৌড়ে লোকালয়ে প্রবেশ করলে স্থানীয়ার তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়।
কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সিনিয়র স্টাফ নার্স মোঃ বোরহান জানান, সন্ধ্যায় গুলিবিদ্ধ এক যুবককে হাসপাতালে আনা হয়। বর্তমানে সে চিকিৎসাধীন অবস্থায় আছে।
বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেন বলেন, সীমান্তে গুলির ঘটনা শুনেছি। বিজিবির পক্ষ থেকে এখনো কিছু জানা যায়নি। জানালে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।