কুমিল্লায় বিএনপির অনশন কর্মসূচি

প্রতিনিধি।।
কুমিল্লা দক্ষিণ জেলা,মহানগর ও উত্তর জেলা বিএনপি দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে অনশন কর্মসূচি পালন করেছে। শনিবার নগরীর কান্দিরপাড় দলের কার্যালয়ের সামনে কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আমিন উর রশিদ ইয়াছিন। তিনি বলেন, খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আটকে রাখা হয়েছে। বড় বড় অপরাধীরা, ক্যাসিনো সম্রাটরা বিদেশে গিয়ে চিকিৎসা করে আসে। কিন্তু খালেদা জিয়াকে চিৎসার সুযোগ দেওয়া হচ্ছে না। উল্টো তারা খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রসিকতা করে।


মহানগর বিএনপির আহবায়ক উদবাতুল বারী আবুর সভাপতিত্বে অনশন কর্মসূচিতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আবদুল গফুর ভূইয়া, বিএনপি নেতা অ্যাডভোকেট আলী আক্কাস, মহানগর বিএনপির সাবেক আহবায়ক আমিরুজ্জামান আমির, মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুসহ অন্যান্য নেতৃবৃন্দ।


এদিকে কুমিল্লার চান্দিনায় উত্তর জেলা বিএনপির অনশনে প্রধান অতিথি ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. মোস্তাক মিয়া। প্রধান বক্তা ছিলেন জাতীয় নির্বাহী কমিটির সদস্য ড. খোন্দকার মারুফ হোসেন। সভাপতিত্ব করেন কুমিল্লা উত্তর জেলা বিএনপির আহবায়ক আখতারুজ্জামান সরকার।
অপর দিকে কুমিল্লা পদয়ার বাজারে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা মনিরুল চৌধুরীর নেতৃত্বে পৃথক কর্মসূচি পালিত হয়। এতে বক্তব্য রাখেন বিএনপি নেতা ড. শাহ সেলিম,অ্যাড. কাইমুল হক রিংকু ও বীর মুক্তিযোদ্ধা নুরে আলম প্রমুখ।