কুমিল্লায় বিভিন্ন দাবিতে দুই সংগঠনের কর্মবিরতি

প্রতিনিধি।।
কুমিল্লায় সোমবার দুইটি সংগঠন বিভিন্ন দাবিতে কর্মবিরতি করেছে। পদোন্নতি বৈষম্য কমাতে শিক্ষা ক্যাডাররা কর্মবিরতি ও মানববন্ধন করেছেন। অন্যদিকে ভাতার দাবিতে কর্মবিরতি ও পৃথক মানববন্ধন করেছেন ইন্টার্ন নার্সরা।


মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লার সচিব ও ইউনিট সভাপতি অধ্যাপক নূর মোহাম্মদ বলেন, পদোন্নতি বৈষম্য কমাতে সব ক্যাডারে সুপারনিউমারারি তৈরি করা, অধ্যাপকদের বেতন গ্রেড তৃতীয় ধাপে উন্নীত করা ও অর্জিত ছুটির সমস্যা সমাধানসহ সকল ন্যায্য দাবি পূরণে যৌক্তিক দাবিতে আজকের কর্মবিরতি। শিক্ষাবোর্ডের কর্মবিরতিতে উপস্থিত ছিলেন বোর্ড চেয়ারম্যান প্রফেসর জামাল নাছেরসহ অন্যান্যরা।


বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কুমিল্লা জেলা সভাপতি, ভিক্টোরিয়া সরকারি কলেজ বাংলা বিভাগের অধ্যাপক মো. মশিউর রহমান ভূঞা বলেন, কুমিল্লার ১১টি কলেজ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি), কুমিল্লা শিক্ষাবোর্ড, টিচার্স ট্রেনিং কলেজসহ মোট ১৪টি ইউনিটে এই কর্মবিরতি পালন হয়েছে। ভিক্টোরিয়া কলেজের কর্মবিরতিতে উপস্থিত ছিলেন কলেজ অধ্যক্ষ ড.আবু জাফর খানসহ অন্যান্যরা।
শিক্ষানবিশ নার্সদের আন্দোলনের বিষয়ে বাংলাদেশ ডিপ্লোমা ইন্টার্ন নার্সেস এসোসিয়েশনের (বিডিআইএনএ) ইন্টার্ন সদস্য পুতুল আক্তার বলেন, সদর হাসপাতাল ইন্টার্ন নার্স হিসাবে কর্মরত আছি। সরকারি ঘোষণামতে আমরা ইন্টার্ন ভাতা পাওয়ার কথা। তবে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারেও আমরা সরকার ঘোষিত ভাতা পাই না।