কুমিল্লায় মহাসড়কে কোন চাঁদাবাজি করতে দেয়া হবে না:পুলিশ সুপার

প্রতিনিধি।।
হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ বলেছেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ চট্টগ্রাম বিভাগের সকল মহাসড়ক থাকবে সম্পূর্ণ চাঁদাবাজমুক্ত। দেশের অর্থনীতির লাইফ লাইন খ্যাত এ মহাসড়কে কোন চাঁদাবাজি করতে দেয়া হবে না। তিনি আরো বলেন, ঢাকা-চট্টগ্রাম, চট্টগ্রাম-কক্সবাজার, কুমিল্লা-সিলেট, ঢাকা-সিলেট, কুমিল্লা-নোয়াখালী, কুমিল্লা-চাঁদপুরসহ চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে কোন যানবাহন থেকে হাইওয়ে পুলিশ, পুলিশ, মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নামে কোন চাঁদাবাজি করতে দেয়া হবে না। আসন্ন পবিত্র মাহে রমজান কিংবা আসছে ঈদকে কেন্দ্র করে চাঁদাবাজির সাথে হাইওয়ে পুলিশ অথবা চক্রের যেই জড়িত থাকুক সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। এবিষয়ে তিনি সবাইকে সর্তক করেন। হাইওয়ে পুলিশের অপরাধ পর্যালোচনা সভা শেষে বৃহস্পতিবার কুমিল্লা অফিসে পুলিশ সুপার সাংবাদিকদের এসব কথা বলেন।
তিনি বলেন, মহসড়কে যান-চলাচল নির্বিঘ্ন রাখতে ৩৪টি মোবাইল পেট্রোল ও ২২ টি কুইক রেসপন্স টিম কাজ করবে। দুর্ঘটনা কবলিত যানবাহন ও হতাহতদের দ্রুত হাসপাতালে প্রেরণের জন্য ৫ টি রেকার ও পর্যাপ্ত সংখ্যক অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে। সভায় পুলিশ সুপার সমগ্র চট্টগ্রাম বিভাগের দাউদকান্দি থেকে টেকনাফ পর্যন্ত কোন যানবাহনে যেন চাঁদাবাজি না হয় এবং ট্রাফিক ব্যবস্থাপনা নির্বিঘ্ন রাখতে রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার, সার্কেল এএসপিগণ ও ২২ টি হাইওয়ে থানা,ফাঁড়ির ওসি এবং আইসিদের নির্দেশনা প্রদান করেন।
হাইওয়ে পুলিশের উদ্দেশ্যে তিনি বলেন, সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া মহাসড়কে চলাচলকারী পণ্যবাহী এবং যাত্রীবাহী কোন যানবাহন থামানো যাবে না। মহাসড়কে কোন প্রকার চেকপোস্ট করা যাবে না। এ সময় পুলিশ সুপার প্রতিদিন মহাসড়কের বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে সার্বিক তদারকি করবেন বলেও জানান।