শিক্ষার্থীদের বসিয়ে রেখে এমপি এলেন সন্ধ্যায়!

অফিস রিপোর্টার।।
কুমিল্লার চান্দিনায় একটি মাদরাসার ছাত্র-ছাত্রীদের সন্ধ্যা পর্যন্ত  বসিয়ে রেখে স্থানীয় এমপি ডা. প্রাণ গোপাল দত্ত একটি ভবন উদ্বোধন করেছেন। এতে দিনভর না খেয়ে অনেক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন বলে জানা গেছে। এ নিয়ে গত দুই দিন ধরে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার সৃষ্টি হয়। গত মঙ্গলবার (৭ মার্চ ) উপজেলার লহ্মীপুর সিনিয়র মাদ্রাসার চারতলা ভবন উদ্বোধনী অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্র এবং  কয়েকজন অভিভাবক জানান, শিক্ষার্থীদের জানানো হয়েছিল দুপুরের পর স্থানীয় এমপি মাদ্রাসার ভবন উদ্বোধন করবেন। তাই অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত তাদের মাদ্রাসায় অবস্থান করতে হবে। অনুষ্ঠান উপলক্ষে মাদ্রাসা মাঠে মঞ্চ ও প্যান্ডেল করা হয়। কিন্তু বিকাল গড়িয়ে সন্ধ্যার পর ওই এমপি অনুষ্ঠানস্থলে পৌঁছেন।
 মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আলী নেওয়াজ বলেন, এমপি মহোদয় উপজেলা সদরে ৭ মার্চের অনুষ্ঠান নিয়ে ব্যস্ত ছিলেন, তিনি বিকালে আসার কথা থাকলেও ব্যস্ততার কারণে মাগরিবের পরে এসেছেন। তিনি আরও বলেন, অনুষ্ঠান বিলম্বে হবে জানতে পেরে ছোট শিক্ষার্থীদের (৬ষ্ঠ-৭ম) বাড়ি পাঠিয়ে দেয়া হয়। বিরতির সময় অনেকেই বাড়ি থেকে খেয়ে এসেছে।
একাধিক অভিভাবক জানান, সকাল ৯টায় অনেকেই বাড়ি থেকে মাদ্রাসায় গিয়ে রাত ৮টায় ফিরেছে, মেয়ে শিক্ষার্থীরা রাতে বাড়ি ফিরতে নানা সমস্যায় পড়তে হয়েছে। এভাবে শিক্ষার্থীদের ঘন্টার পর ঘন্টা রাত পর্যন্ত বসিয়ে রেখে অনুষ্ঠান করা অমানবিক।
এ বিষয়ে এমপি ডা. প্রাণ গোপাল দত্তের ব্যক্তিগত মোবাইল ফোনে কল করা হলেও তিনি  রিসিভ করেননি। তাই তাঁর বক্তব্য জানা সম্ভব হয়নি।