কুমিল্লায় যাত্রা শুরু করল আইটি প্রতিষ্ঠান মাইক্রোটার্স

 

অফিস রিপোর্টার।।

কুমিল্লায় বর্ণাঢ্য আয়োজনে যাত্রা শুরু করল আইটি প্রতিষ্ঠান মাইক্রোটার্স। সোমবার দেশের তথ্যপ্রযুক্তি খাতের শতাধিক তরুণ-তরুণী জড়ো হয়ে দৃষ্টিনন্দন অফিসে যাত্রা শুরু করেছে মাইক্রোটার্স। বর্তমানে অফিশিয়ালি এবং ভার্চুয়ালি তার প্রতিষ্ঠানে প্রায় ৪০ জন কাজ করছেন।

প্রতিষ্ঠানটি বাংলাদেশসহ বিশ্বের কয়েকটি দেশে সফটওয়্যার ডেভোলপমেন্ট, এসইও, ভিডিও এডিটিং, ওয়ার্ডপ্রেস প্লাগিং, ওয়েব সাইট ডেভেলপমেন্ট, এআই সাস প্রোডাক্ট বিজনেস করে থাকে।

কর্মরত টিম মেম্বাররা নিজেদের রিচার্জ করার জন্য প্লে গ্রাউন্ড, জিমনেস্টিক, ভিডিও করার জন্য সাউন্ডপ্রুফ স্টুডির ব্যবস্থা রয়েছে।

মাইক্রোটার্সের প্রতিষ্ঠাতা এবং সিইও নাজমুল হাসান জানান, সবাই চিন্তা করে ঢাকা কেন্দ্রিক, কিন্তু আমরা একটু ভিন্ন পথে হাটতে চাই। আমরা আগামী ২ বছরেই আমাদের প্রতিষ্ঠানটিতে ১০০ জন স্কিল্ড টিম মেম্বার নিয়োগ দিবো। পাশাপাশি কুমিল্লাতে পরবর্তী ৩-৪ বছরের ভিতরেই ২০০ জন স্কিলড তরুণ তরুণীকে গাইড করে স্কিল ডেভোলাপ করবো , যাতে কুমিল্লার বেকরত্ব কমানোর জার্নিতে কিছুটা হলেও আমরা সহযোগিতা করতে পারি।

প্রতিষ্ঠানের প্রধান অপারেশন কর্মকর্তা হাবিবুর রাহমান বলেন, আমাদের উদ্দেশ্য দেশের রেমিটেন্স যোদ্ধা হিসেবে কাজ করা। যাতে আরও বেশি বেশি আমরা দেশকে সহযোগিতা করতে পারি। তাছাড়া নতুন উদ্যোক্তা তৈরি করে বেকরত্ব দূরীকরণে সাহায্য করতে পারি। কুমিল্লাসহ সারাদেশের তরুণদের সঠিক গাইডলাইন দিয়ে স্বনির্ভর করাই আমাদের লক্ষ্য।

মাইক্রোটার্স উদ্বোধন অনুষ্ঠানে বাংলাদেশের শতাধিক সিনিয়র আইটি প্রফেশননাল উপস্থিত ছিলেন। এছাড়া উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির এইচ আর সোহেল রানা, চিফ ডেভলপার ফরহাদ হোসেইন, প্রজেক্ট ম্যানাজার নুরুল আফসার, মার্কেটিং রিসার্চ ম্যানাজার রিয়াজ মজুমদার, সোসাইল মিডিয়া স্ট্রেটেজিস্ট যাকির হোসেইন মাসুদ, মার্কেটিং অপারেশন ম্যানাজার সাহাজাহান, মার্কেটিং কো অর্ডিনেটর মেহেদি হাসান, এইচ আর কো অর্ডিনেটর কামরুল হাসান আকন্দসহ টিম মেম্বাররা।