কুমিল্লায় স্কুলের সেপটিক ট্যাংকের গর্তে পড়ে শিশুর মৃত্যু

 প্রতিনিধি।
কুমিল্লা আদর্শ সদর উপজেলার উত্তর রসুলপুরে অরক্ষিত সেপটিক ট্যাংকের গর্তে পড়ে তিন বছরের মেয়ে শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার উত্তর রসুলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিকট এই ঘটনা ঘটে। নিহত মোসা: নুর রসুলপুর উত্তরপাড়ার প্রবাসী মো: রিজানের একমাত্র মেয়ে। এদিকে একমাত্র মেয়েকে হারিয়ে জ্ঞান হারান মা সুমাইয়া আক্তার।
স্থানীয়রা জানান, দুই মাসের বেশি সময় ধরে উত্তর রসুলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সেপটিক ট্যাংকির জন্য গর্ত করে ফেলে রাখে ঠিকাদার। কোনো নিরাপত্তা বেস্টনি ছাড়াই ফেলে রাখা হয় সেপটিক ট্যাংকের জন্য করে রাখা গর্তটি। বৃষ্টির পানি জমে সেটি টুইটুম্বুর হয়ে থাকে। বৃহস্পতিবার সবার অলক্ষ্যে নূর ঘর থেকে বেরিয়ে আসে সেই সেপটি ট্যাংকির পড়ে যায়। দুপুর দুইটার দিকে বাড়ির লোকজন সেপটি ট্যাংকের জন্য রাখা গর্তে ভাসতে দেখে শিশুটিকে। তাকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।
স্কুল ম্যানেজিং কমিটির সদস্য স্বপন মিয়া জানান, বহুবার এ কাজের ঠিকাদারকে বলা হলেও অরক্ষিত অবস্থায় কাজটি ফেলে রাখায় আজ এমন দুর্ঘটনাটি ঘটেছে। অভিযুক্ত ঠিকাদারের সঙ্গে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির পক্ষ থেকে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার ফোন নম্বর বন্ধ পাওয়া যায়। আমরা উপজেলা চেয়ারম্যানকে বিষয়টি জানিয়েছি। তিনি যাথাযথ ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন।