কুমিল্লায় স্ত্রী হত্যা মামলায় স্বামীর ফাঁসি

রাত ৩টায় স্ত্রীকে শ্বাসরোধে হত্যা করে পালিয়ে যান স্বামী
প্রতিনিধি।।
কুমিল্লায় স্ত্রীকে শ্বাসরোধে হত্যার মামলায় স্বামীকে মৃত্যুদ- দিয়েছে আদালত। এছাড়া তাকে এক লাখ টাকা অর্থদ- প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক বেগম সেলিনা আক্তার এ রায় দেন। আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট মো.জাকির হোসেন খান এই তথ্য নিশ্চিত করেছেন। রায় ঘোষণাকালে আসামি আদালতে উপস্থিত ছিলেন না।
দ-প্রাপ্ত মো.স্বপন মিয়া (৩০) কুমিল্লার মুরাদনগর উপজেলার কৈজুরী সরকার বাড়ির মৃত নুরু মিয়ার ছেলে। নিহত ওই নারীর নাম ফাতেমা বেগম (২৪)। তাদের একটি পুত্র সন্তান রয়েছে।
অ্যাডভোকেট মো.জাকির হোসেন খান জানান, শাসনগাছা এলাকার মির্জারপাড়ের নুরুল ইসলাম কলোনির মোমেনা বেগমের বাসায় ভাড়া থাকতেন ফাতেমা বেগম। হত্যাকা-ের ৬বছর পূর্বে ফাতেমা বেগমকে বিয়ে করেন ফেরিওয়ালা মো.স্বপন মিয়া। পরিবারিক বিভিন্ন বিষয় নিয়ে প্রায়ই ঝগড়া হতো স্বামী-স্ত্রীর মধ্যে। প্রতিনিয়ত ঝগড়া-বিবাদের এক পর্যায়ে পূর্ব পরিকল্পিতভাবে ২০১২ সালের ১৯ আগস্ট দিবাগত রাত ৩টায় স্ত্রীকে শ্বাসরোধে হত্যা করে পালিয়ে যান স্বামী স্বপন মিয়া।
তিনি আরো জানান, এ ঘটনায় পরদিন নিহতের ভাই কুমিল্লা আদর্শ সদর উপজেলার মুড়াপাড়া গ্রামের মোহাম্মদ আলী কুমিল্লা কোতয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার আদালত এই রায় ঘোষণা করেন। ঘটনার পর থেকেই আসামি পলাতক রয়েছেন।