কুমিল্লায় স্যালাইনের কৃত্রিম সঙ্কট সৃষ্টি, ৫ফার্মেসিকে জরিমানা

মোহাম্মদ শরীফ।
কুমিল্লায় কৃত্রিম স্যালাইন সঙ্কট তৈরি করায় ৫ফার্মেসিকে জরিমানা করা হয়েছে। স্যালাইন লুকিয়ে রাখা ও বেশি দামে বিক্রির অভিযোগে বৃহস্পতিবার এ জরিমানা করেন ভোক্তা অধিকার কুমিল্লার সহকারী পরিচালক আছাদুল ইসলাম। অভিযানে জব্দ করা কিছু সেলাইন ডেঙ্গু আক্রান্ত রোগীদের মধ্যে বিতরণ করা হয়।
সূত্রমতে,প্রতিদিনই কুমিল্লায় ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। বাড়ছে স্যালাইন সংকট। ওষুধ ব্যবসায়ীরা বলছেন স্যালাইন কোম্পানিগুলো তাদের পর্যাপ্ত স্যালাইন সরবরাহ করছে না। ডেঙ্গু রোগীর স্বজনরা দোকানে ওষুধ কিনতে গিয়ে পড়ছেন ভোগান্তিতে। তবে অসাধু ব্যবসায়ীরা বেশি দাম পেলে স্যালাইন তুলে দিচ্ছেন রোগীর স্বজনদের হাতে। এ জাতীয় অভিযোগের প্রেক্ষিতে ভোক্তা অধিকার অভিযান পরিচালনা করে নগরীর ফার্মেসি গুলোতে।
জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আছাদুল ইসলাম বলেন, আমাদের নিয়মিত অভিযানের অংশ হিসেবে বেশ কিছু ফার্মেসিতে অভিযান চালিয়েছি। পাঁচটি ফার্সেমিকে স্যালাইন লুকিয়ে রেখে সঙ্কট তৈরির অভিযোগে ৩৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
জেলা সিভিল সার্জন ডা. নাছিমা আক্তার জানান, জেলা ও উপজেলা হাসপাতাল গুলোতে স্যালাইন সংকট নেই। তবে বাইরে কৃত্রিম স্যালাইন সংকট তৈরি করা হয়েছে বলে শুনেছি।