কুমিল্লার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে: ডিসি

 

অফিস রিপোর্টার।।

কুমিল্লা নগরীর নানুয়ার দিঘির পাড়ের পূজামণ্ডপে কোরআন শরিফ অবমাননার অভিযোগে সৃষ্টি হওয়া উত্তেজনা ও সকল ঘটনা নিয়ে সংবাদ সম্মেলন করেছেন জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ কামরুল হাসান। বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মো.ফারুক আহমেদ। এ সময় জেলা প্রশাসক দাবি করেছেন, বর্তমানে কুমিল্লার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। সংবাদ সম্মেলনে জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক বলেন, বৃহস্পতিবার সকালে আমরা ইমামদেরকে নিয়ে বিভিন্ন পূজামণ্ডপে গিয়েছি। সনাতন ধর্মাবলম্বীদের বলেছি, আপনারা নিশ্চিন্তে পূজা উদযাপন করুন। সকলের মধ্যে সম্প্রীতি রক্ষায় শুক্রবার জুমার নামাজের খুতবায় বয়ান করবেন খতিবরা। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। তবে নিরীহ কোন লোককে হয়রানি করা হবে না।
জেলা প্রশাসক আরও বলেন, কুমিল্লার ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন গুজব চলছে। ফেসবুকে কিছু ছবি প্রকাশ করা হচ্ছে যেগুলো কুমিল্লার নয়। ঘটনার পর সকলে এক সঙ্গে কাজ করায় পরিস্থিতি দ্রুত সময়ের মধ্যে নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে বলেও জানান তিনি।

জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, ঘটনাস্থল থেকে প্রথম যিনি ভিডিও ধারণ এবং ফেসবুকে ভাইরাল করেছেন সেই ফয়েজ আহমেদকে আমরা গ্রেপ্তার করেছি। বৃহস্পতিবার নগরীর কান্দিরপাড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে পুলিশ। ফয়েজের বাড়ি কুমিল্লা সদরের রঘুরামপুর গ্রামে। তিনি বসবাস করেন নানুয়ার দীঘির পাড়ে। প্রতিটি ঘটনায় জড়িত সকলকে আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য, বুধবার নগরীর নানুয়ার দিঘিরপাড়ের পূজামণ্ডপে কোরআন শরিফ পাওয়ার অভিযোগ উঠে। এনিয়ে কুমিল্লা নগরীসহ দেশের বিভিন্ন স্থানে উত্তেজনা ছড়িয়ে পড়ে।