কুমিল্লায় আইনজীবীদের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

মাহফুজ নান্টু।।

কুমিল্লায় ভাষা শহীদ ধীরদ্রেনাথ দত্তসহ প্রখ্যাত বীর মুক্তিযাদ্ধা আইনজীবীদর নামফলক মুছে ফেলার অভিযাগ প্রত্যাহার করে পাল্টা সংবাদ সম্মেলন করেছ জেলা আইনজীবী সমিতি।

রবিবার (১৮ জুলাই) দুপুরে কুমিল্লা বারের আইনজীবী সমিতির লাইব্ররিতে এই সংবাদ সম্মেলন করেন জেলা আইনজীবী সমিতি।

প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মলনে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাে. সহিদ উল্লাহ তার লিখিত বক্তব্য বলেন, কুমিল্লা বার ১৩৫ বছরর ঐতিহ্য লালিত। অতি সম্প্রতি আমরা ছাপা, মনােহারী ডিজিটালাইজশনের কাজ শুরু করছি।

ভাষাশহীদ ধীরেন্দ্রনাথ দত্তসহ ২৩ জন খ্যাতনামার নামফলক এখন আরো সুন্দরভাবে উপস্থাপনের জন্য প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

গত ২৩ জুন বর্তমান কার্যকরী কমিটির সভায় এ বিষয় বিস্তারিত আলােচনায় একটি দৃষ্টিনদন স্মৃতিফলক করার ব্যাপার সিদ্ধান্ত হয়।

কাজটিজে দৃশ্যমান করতে চমৎকার একটি আর্কিটেকচারাল ডিজাইন করা হয়। দরপত্র আহবান করা হয়। লকডাউন না থাকল এতাদিন হয়তাে নামফলকটি দৃশ্যমান হতাে। অথচ এত সুন্দর একটি পরিকল্পনা নিয়ে ষড়যন্ত্র করা হচ্ছে।

সংবাদ সম্মলনে উপস্থিত ছিলেন কুমিল্লা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভােকট শরীফুল ইসলাম, এড. কাইমুল হক রিংকু, এড. আল মাহমুদ সাগর, এড. মাহবুবুল হক খন্দকার, এড. সেলিম হােসন ও এড. ফারহানা সেলিম প্রমুখ।

উল্লেখ্য, গত শনিবার কুমিল্লায় ভাষা শহীদ ধীরেদ্রনাথ দত্তসহ প্রখ্যাত বীর মুক্তিযাদ্ধা আইনজীবীদের নাম ফলক মুছে ফেলার অভিযাগ এনে নগরীর পশ্চিম বাগিচাগাঁওয় অনুষ্ঠিত সংবাদ সম্মেলন করে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কুমিল্লা ইউনিট। তাদের অভিযোগ ছিলো জেলা আইনজীবী সমিতি ভাষাশহীদ ধীরেন্দ্রনাথ দত্তসহ বীরমুক্তিযোদ্ধা আইনজীবীদের নাম ফলক ভেঙ্গে ফেলেছে বলে এই অভিযাগ করেন।