উচ্ছেদের পর নিমসার জুনাব আলী কলেজের সামনে ফের বাজার!

 

আমোদ রিপোর্টার।
আদালতের নির্দেশে কলেজের সামনে থেকে বাজার উচ্ছেদ করা হয়। তবে আদেশ অমান্য করে বাজার বসিয়ে কলেজের সামনের অংশে দখল করা হয়েছে। কুমিল্লার বুড়িচং উপজেলার নিমসার জুনাব আলী কলেজের সামনের অংশ দখল করা হয়।

স্থানীয় একাধিক বাসিন্দা জানান, একসময় মহাসড়ক থেকে কলেজ দেখা যেত না। বাজারের উপর দিয়ে ছাত্র-ছাত্রীরা আসা যাওয়া করতো। বিভিন্ন সময় ছাত্রীরা হয়রানির শিকারও হতো। পরে আদালতের নির্দেশে কলেজের সামনে থেকে বাজার উচ্ছেদ করা হয়। এতে কলেজের সুষ্ঠু পরিবেশ ফিরে আসে। কলেজ বন্ধ থাকার সুযোগে একটি শ্রেণী অস্থায়ী ভাবে ওই একই জায়গায় আবার আড়তের মালামাল নামাচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, কলেজের মূল ফটকের সামনে সারি সারি সবজির ট্রাক দাঁড়ানো। প্রতিদিন কাক ডাকা ভোর থেকে মালামাল নামানো হয়। কাজ চলে দিনের ১০-১১ টা পর্যন্ত। এ সময় ট্রাকে জমা কাঁচা সবজির আর্বজনাগুলো হেলপার ও চালকরা কলেজের সামনে ফেলতে দেখা যায়।

নিমসার জুনাব আলী কলেজের অধ্যক্ষ মোঃ মামুন মিয়া মজুমদার জানান, আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্তে¡ও একটি শ্রেণী এমন বেআইনি কাজটি করছে। যা শিক্ষার পরিবেশ বিঘœ করবে।

বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিনা ইয়াসমিন জানান, এই বিষয়টি জানা নেই। তিনি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।