কুমিল্লায় করোনায় ১০জনের মৃত্যু

 

অফিস রিপোর্টার।।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১০জনের মৃত্যু হয়েছে কুমিল্লায়। এছাড়া নতুন করে আরও ২০৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় জেলা সিভিল সার্জন ডা.মীর মোবারক হোসাইন এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নতুন করে মৃতদের মধ্যে চান্দিনার ৩ জন, সদর দক্ষিণের ২ জন, ব্রাহ্মণপাড়া, মনোহরগঞ্জ , তিতাস, দেবিদ্বার ও লাকসামে একজন করে মারা যান। জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ৬৪১জন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, ২২ জুলাই বিকেল থেকে ২৩ জুলাই বিকেল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ৪৮১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২০৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৪৩ দশমিক ৫ শতাংশ। জেলায় এখন পর্যন্ত ২২হাজার ৮৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ২৬ জন কুমিল্লা সিটি করপোরেশনের বাসিন্দা। বাকিদের মধ্যে আদর্শ সদরে ১৩জন, সদর দক্ষিণে ২জন, বুড়িচংয়ে ৫জন, ব্রাহ্মণপাড়ায় ১ জন, চান্দিনায় ৩৯ জন, চৌদ্দগ্রামে ৩ জন, দেবিদ্বারে ৫ জন, লাকসামে ১ জন, নাঙ্গলকোটে ১৩ জন, বরুড়ায় ১৬ জন, দাউদকান্দিতে ৩২ জন, লালমাইয়ে ১৩ জন, হোমনায় ১৭ জন, মুরাদনগরের ৫ জন, মনোহরগঞ্জে ১৪ জন, তিতাস ১ জন ও মেঘনার ৩ জন রয়েছেন। এদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৫৯জন। এনিয়ে জেলায় সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়াল ১৩ হাজার ৯১৫ জনে।

সিভিল সার্জন মীর মোবারক হোসাইন বলেন, কুমিল্লায় আশঙ্কাজনক হারে বেড়ে চলেছে করোনায় আক্রান্তের সংখ্যা। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। যদি এ মুহূর্তে মানুষের মাঝে সচেতনতা না বাড়ে, তাহলে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে।