লাকসাম ও মনোহরগঞ্জে বিএনপির আহবায়ক কমিটি, অন্য পক্ষের প্রত্যাখান

 

অফিস রিপোর্টার।।

কুমিল্লার লাকসাম উপজেলা, পৌরসভা এবং মনোহরগঞ্জ উপজেলা বিএনপির নতুন আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। অন্যপক্ষ সেটি প্রত্যাখান করেছে।

কমিটিতে প্রধান পদগুলোতে স্থান পেয়েছেন, কেন্দ্রীয় বিএনপির শিল্প বিষয়ক সম্পাদক আবুল কালাম ওরফে চৈতি কালামের অনুসারীরা। পদপ্রাপ্তরা হলেন, লাকসাম উপজেলা বিএনপির আহবায়ক আবদুর রহমান, সদস্য সচিব নুর হোসেন, পৌরসভা কমিটির আহবায়ক আবুল হাশেম, সদস্য সচিব আবুল হোসেন মিলন।

এদিকে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি কর্নেল অবঃ এম আনোয়ার উল আজিমের অনুসারী ও পৌর বিএনপি’র সাবেক সেক্রেটারি এসএম তাজুল ইসলাম খোকনকে উপজেলা কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক ও নিখোঁজ হুমায়ুন কবির পারভেজের ছোট ভাই গোলাম ফারুককে রাখা হয়েছে পৌরসভা কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক হিসেবে। এর আগে ওই দু’জন উপজেলা ও পৌরসভা কমিটির সদস্য সচিব ছিলেন। লাকসাম পৌরসভা বিএনপির সভাপতি এসএম তাজুল ইসলাম খোকন বলেন, কালাম অনুসারীদের এই কমিটি তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা প্রত্যাখ্যান করেছে। এটি এক পক্ষীয় পকেট কমিটি হয়েছে।

অপরদিকে চৈতি কালামের অনুসারী শাহ সুলতান খোকনকে মনোহরগঞ্জ উপজেলা আহ্বায়ক ও সরওয়ার জাহান দোলনকে সদস্য সচিব করা হয়। কর্নেল অবঃ আনোয়ার উল আজিমের অনুসারী শরীফ হোসেনকে সিনিয়র যুগ্ম-আহ্বায়ক করা হয়।

উপজেলা বিএনপির সাবেক আহবায়ক নুরুন্নবী চৌধুরী বৃহস্পতিবার আলোচনায় আসা নয়া আহবায়ক কমিটি প্রসঙ্গে বলেন, আহবায়ক কমিটি থেকে পুনরায় আহবায়ক কমিটি গঠন সম্পূর্ণ অবৈধ।