কুমিল্লায় কাশেম ও আশরাফ সমাহিত

 

মাহফুজ নান্টু।।

কুমিল্লায় নিজ বাড়িতে সমাহিত করা হলো সাবেক যুব মন্ত্রী আবুল কাশেম ও সাবেক হুইপ আশরাফ হোসেনকে। শনিবার বিকেলে আদর্শ সদর উপজেলার পালপাড়ায় আবুল কাশেমের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। ব্রাহ্মণপাড়ার দুলালপুর ইউনিয়নের নাল্লায় হুইপ মো. আশরাফ হোসেনকে সন্ধ্যায় সমাহিত করা হয়।

বিজ্ঞাপন

কুমিল্লা আদর্শ সদর উপজেলার পালপাড়ায় মুক্তিযুদ্ধের সাব সেক্টর কমান্ডার, সাবেক যুবমন্ত্রী আবুল কাশেমের জানাযার নামাজের আগে গার্ড অব অনার প্রদান করা হয়। আবুল কাশেমের প্রতিষ্ঠিত আছিয়া গনি স্কুল মাঠে জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। জানাযার নামাজের আগে সাবেক মন্ত্রী মরহুম আবুল কাশেমের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন অধ্যক্ষ আবু ছালেক মোঃ সেলিম রেজা সৌরভ, মহানগর বিএনপির সভাপতি ভিপি জসিম, বুড়িচং উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কবির হোসেন, ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপির সভাপতি হাজী জসিম উদ্দিন, বিএনপি নেতা নজরুল হক ভূইয়া স্বপন, কুমিল্লা মহানগর যুবদল সভাপতি ইউসুফ মোল্লা টিপু, দক্ষিণ জেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক এড.তাইফুর আলম, আছিয়া গনি স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি আলমগীর হোসেন, আবুল কাশেমের ভাগিনা জান্নাতুন কবিরসহ অন্যান্যরা। পরে বাবা-মার কবরের পাশে আবুল কাশেমের মরদেহ সমাহিত করা হয়।

উল্লেখ্য, সাবেক যুবমন্ত্রী আবুল কাশেম (৭৭) শনিবার ভোর ৪টা ২৫ মিনিটে বার্ধক্য জনিত কারণে তার বনানীর নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি এক ছেলে ও দুই কন্যা রেখে গেছেন।

এদিকে বিএনপির সাবেক যুগ্ম মহাসচিব, জাতীয় সংসদের সাবেক হুইপ মো. আশরাফ হোসেনের বাদ জোহর রাজধানীর নিকুঞ্জ-২ জামে মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে সন্ধ্যায় নিজ বাড়ি কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার দুলালপুর ইউনিয়নের নাল্লায় শেষ জানাযা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোর রাতে তার মৃত্যু হয়েছে। আশরাফ হোসেনের বয়স হয়েছিল ৭৯ বছর। তিনি দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।