দেবিদ্বারে কোরবানির ৫ গরুসহ ৩ চোর আটক

মোহাম্মদ শরীফ,
কুমিল্লার দেবিদ্বারে কোরবানির ৫টি চুরি হওয়া গরু উদ্ধার করেছে থানা পুলিশ। এসময় তিনজন আন্তঃজেলা গরু চোরকে আটক করেছে করা হয়েছে। শনিবার রাতে অভিযান চালিয়ে দেবিদ্বার উপজেলার বিভিন্ন এলাকা থেকে ওই ৫ গরুসহ চোরদের আটক করা হয়।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে দেবিদ্বার থানার একদল পুলিশ অভিযান পরিচালনা করে স্থানীয় লোকজনের সহায়তায় প্রথমে গৌরসার গ্রাম থেকে চুরি হওয়া কোরবানীর ২টি গরু উদ্ধারসহ আলমগীর হোসেন(৩৩) নামে এক আন্তজেলা গরু চোরকে আটক করেন। আলমগীর হোসেন গৌরসার গ্রামের মোঃ কানু মিয়ার পুত্র। আলমগীরকে জিজ্ঞাসাবাদে উপজেলার উজানীকান্দি গ্রাম থেকে আন্তঃজেলা গরু চোর চক্রের সদস্য মৃত নুরুল হকের পুত্র মোঃ নাজিরুল ইসলাম (৪৩), মৃত আবুল হাশেমের পুত্র মোঃ কামরুল হাসানকে (৩৩) গ্রেফতার করে এবং তাদের হেফাজতে থাকা বাছুরসহ আরো ৩টি চোরাই গরু উদ্ধার করে। ওই ঘটনায় উদ্ধার হওয়া ৫ গরুর মালিক গুনাইঘর লাউয়াডুগী গ্রামের আবু তাহের ও বল্লভপুর গ্রামের আব্দুল মজিদ বাদী হয়ে ৩ গরু চোরকে নামে ও অজ্ঞাত নামা আরো কয়েকজনকে অভিযুক্ত করে পৃথক দুটি মামলা দায়ের করেন। রোববার দুপুরে ৩ গরু চোরকে কুমিল্লা কোর্ট হাজতে চালান করা হয়।
দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ কমল কৃষ্ণ ধর জানান, আটক গরু চোরদের মামলা দায়ের পূর্বক আদালতে সোপর্দ করা হয়েছে। চোর-ডাকাতদের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে।