কুমিল্লায় বিআরটিএ ও পাসপোর্ট অফিসের ১২দালালকে কারাদণ্ড

 

অফিস রিপোর্টার।।

কুমিল্লা বিআরটিএ ও পাসপোর্ট অফিসের ১২জন দালালকে আটক করেছে র‌্যাব। তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করা হয়। রোববার দিনভর পরিচালিত অভিযানে তাদের আটক করা হয়।

জানা যায়, র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি দল কুমিল্লা নগরীর বিআরটিএ অফিস এলাকা, রেইসকোর্স ও নোয়াপাড়া এলাকায় চারজন পাসপোর্ট দালাল এবং আটজন বিআরটিএ দালালকে আটক করে। পরবর্তীতে কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ গোলাম মোস্তফা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাসপোর্ট দালাল কোতয়ালি থানার রসুলপুর গ্রামের মো. ফজলুল হকের ছেলে মো. আনোয়ার হোসেনকে (৪৫) ৪২ হাজার ৬৫০ টাকা, মনোহরগঞ্জ থানার ঝলম গ্রামের নিরঞ্জন কিশোর মজুমদারের ছেলে পিন্টু কুমার মজুমদারকে (৪৯) ৪৬হাজার ৮০০ টাকা, একই থানার দেবপুর গ্রামের মৃত হাছান আহম্মেদের ছেলে আব্দুল কুদ্দুছ মামুনকে (৩৯) দুই হাজার টাকা, নগরীর রেইসকোর্স এলাকার দেলোয়ার হোসেনের ছেলে মেজবাহ উদ্দিনকে (৫০) এক লাখ ৯২হাজার টাকা জরিমানা করা হয়। তাদের সবাইকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়।

এছাড়া বিআরটিএ দালাল নগরীর কালিয়াজুরির মৃত আনু মিয়ার ছেলে হেলাল (৪০) ও একই এলাকার মৃত দুলাল মিয়ার ছেলে আনোয়ার (২৪), ব্রাহ্মণপাড়া থানার বাগড়া ফকিরবাড়ী গ্রামের আবু তাহের খানের ছেলে পিয়াল খানকে (৪৯) সাতদিন করে কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া নগরীর কাপড়িয়া পট্টির তাজুল ইসলামের ছেলে লিটনকে (৪৪) পাঁচদিনের কারাদণ্ডসহ তিন হাজার টাকা জরিমানা, কোতয়ালি থানার মাঝিগাছা গ্রামের মৃত সুনীল চন্দ্র দে’র ছেলে নির্মল কান্তিকে (৫৬) পাঁচদিনের কারাদণ্ডসহ দুই হাজার টাকা জরিমানা, নগরীর ছোটরা এলাকার মৃত নুরুজ্জামানের ছেলে ওহিদুজ্জামানকে (৫৪) দুই দিনের কারাদণ্ড, বুড়িচং থানার মহিষমারা গ্রামের মৃত লাল মিয়ার ছেলে বারেককে (৪২) ৫০০ টাকা জরিমানাসহ দুই দিনের কারাদণ্ড, কোতয়ালি থানার জোড়ামেহার গ্রামের মৃত আ. মোতালেবের ছেলে মনিরুজ্জামানকে (৪৬) দুই দিনের কারাদণ্ডসহ ২০০ টাকা জরিমানা করা হয়।

পাসপোর্ট ও বিআরটিএ দালালদের আইনের আওতায় আনতে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন র‌্যাব-১১ সিপিসি-২ এর কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন।