কুমিল্লায় বিচ্ছিন্ন গ্যাস সংযোগ

কুমিল্লার বেশ কিছু স্থানে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। এতে বেকায়দায় পড়েছেন গ্রাহকরা। কোম্পানির এমডি জানান, দুর্ঘটনার বড় আশঙ্কা থেকে আমরা বাধ্য হয়ে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছি।
জানা যায়, কুমিল্লার কোটবাড়ি নন্দনপুর হাইওয়ের পাশে বাখরাবাদের গ্যাস সরবরাহ লাইন রয়েছে। যা দিয়ে শহরের বেশিরভাগ এলাকার গ্যাস সাপ্লাই হয়ে থাকে। সেখানে পিডিবির দুইটি বড় বড় পিলার রয়েছে। পিলারের পাশে রবিবার বিকেলে গ্যাস লাইন লিকেজ হয়ে যায়। এতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ভস্মীভূত হয় ১৪টি দোকান। রাত ১টা পর্যন্ত চেষ্টা করেও লাইনের মেরামত করতে না পারায় গ্যাস সংযোগ পুরোপুরি বিচ্ছিন্ন করে দেয় বাখরাবাদ।
বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শংকর মজুমদার জানান, আমরা রবিবার রাত ১টা পর্যন্ত চেষ্টা করেছি। কিন্তু পিডিবির সহায়তা না থাকায় আমরা লাইন মেরামত করতে পারিনি। সোমবার  সকাল ৮টায় আবার কাজ শুরু হয়েছে। সন্ধ্যা নাগাদ গ্যাস সংযোগ ফিরে পেতে পারেন গ্রাহকরা।
তিনি জানান, পল্লী বিদুৎ ও সওজের অব্যবস্থাপনরা কারণে আমাদের মাঝেমধ্যে ভোগান্তিতে পড়তে হয়।
উল্লেখ্য, দেড় মাস আগে কুমিল্লার মুরাদনগরের কোম্পানীগঞ্জে সওজের পরিচ্ছন্নতা অভিযানের সময় গ্যাস লাইন ফেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সে সময় একটি সিএনজি অটোরিকশা ভস্মীভূত হয়। গুরুতর আহত এক যাত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।