কুমিল্লায় ভারত সীমান্তের খালে নারীর মরদেহ

 

অফিস রিপোর্টার।।

কুমিল্লার চৌদ্দগ্রামে ভারত সীমান্ত এলাকায় সনাতন ধর্মাবলম্বী এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার পৌর এলাকার নাটাপাড়ায় ভারত সীমান্তে একটি খালে লাশটি ভেসে থাকতে দেখা যায়।

আমানগন্ডা সীমান্ত ফাঁড়ি বিজিবির কমান্ডার সুবেদার জাহাঙ্গীর হোসেন বলেন, ভারতের রাঙ্গামুড়া বিএসএফ ক্যাম্পের আওতাধীন ২১০৬-০৭ পিলারের মাঝামাঝি একটি খালে বুধবার সকাল থেকে ৫৫ বছর বয়সী এক নারীর লাশ দেখতে পায় স্থানীয় লোকজন। পরে ঘটনাস্থলে গিয়ে লাশটি হিন্দু নারীর বলে নিশ্চিত হওয়া গেছে। তবে লাশটি কে নিবে এ নিয়ে বিজিবি ও বিএসএফের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী বিকেলে চৌদ্দগ্রাম থানা পুলিশ লাশটি উদ্ধার করে। পতাকা বৈঠকে উপস্থিত ছিলেন-রাঙ্গামুড়া বিএসএফ ক্যাম্পের ইন্সপেক্টর পরম জিৎ, চৌদ্দগ্রাম পৌরসভার প্যানেল মেয়র মিজানুর রহমান ও চৌদ্দগ্রাম থানার এসআই আরিফ হোসেনসহ দু’দেশের প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ।

এসআই আরিফ হোসেন বলেন, ধারণা করা হচ্ছে-পাহাড়ি ঢলে ভারত থেকে ওই নারীর লাশটি ভেসে আসে বাংলাদেশ সীমান্তে। সুরতহাল শেষে লাশটি ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এছাড়াও লাশের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে বলেও জানিয়েছেন তিনি।