৩৩৩ নম্বরে ফোনেই ২০ পরিবারে মিললো খাদ্য সহায়তা

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
হেল্প লাইন ৩৩৩- এ মাত্র একটি ফোন। এর প্রেক্ষিতেই লকডাউনে কর্মহীন হওয়া ২০টি পরিবারের মাঝে পৌঁছে গেলো খাদ্য সামগ্রী। প্রতিটি পরিবারের জন্যে প্রদত্ত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাউল, এক লিটার তেল, এক কেজি ডাল এবং এক কেজি লবণ। এমনটি হয়েছে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা এলাকায়। এই মানবিক সহায়তায় হাসি ফুটেছে দরিদ্র-অসহায় পরিবারের সদস্যদের মুখে।
বুধবার (৭ জুলাই) সকালে সাতটি পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করেন নাসিরনগর উপজেলা নিবার্হী কর্মকর্তা হালিমা খাতুন। এসময় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বিশ্বজিৎ দাস ও উপ-সহকারী প্রকৌশলী শম্ভু নাথ আচার্য্যসহ আরো অনেক উপস্থিত ছিলেন।খাদ্য সামগ্রীর মধ্যে ছিলো ১০ কেজি করে চাউল, এক লিটার করে তেল, এক কেজি করে ডাল এবং এক কেজি করে লবণ। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বরাদ্দ দেয়া ৩৩৩ নম্বরে মাত্র একটি কলেই মিলেছে ত্রাণ সামগ্রী।
নাসিরনগন উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) হালিমা খাতুন বিষয়ের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘আগেও আমরা কর্মহীন মানুষকে সহযোগিতা করেছি। ৩৩৩ নম্বরে ফোন করলে বিষয়টিতে আমরা গুরুত্ব দেই। স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে যাচাই-বাছাই করে প্রকৃত অসহায়দের খাদ্য সহায়তা করা হয়।এটি একটি চলমান প্রক্রিয়া।’