কুমিল্লায় ‘ভোরের কাগজ’র সম্পাদক-প্রকাশকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে  ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
জাতীয় দৈনিক ‘ভোরের কাগজ’র সম্পাদকসহ পাঁচজনের বিরুদ্ধে কুমিল্লার আদালতে দায়েরকৃত মানহানি মামলা করার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিকদের মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
রোববার (২২ মে) দুপুরে ভোরের কাগজ পাঠক ফোরাম ব্রাহ্মণবাড়িয় জেলা শাখার উদ্যোগে ‘ভোরের কাগজ’র প্রকাশক সাবের হোসেন চৌধুরী, সম্পাদক শ্যামল দত্তসহ পাঁচজনের বিরুদ্ধে কুমিল্লার আদালতে দায়েরকৃত ১০ কোটি টাকার মানহানির মামলার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব চত্বরে অনুষ্ঠিত এ মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচিতে গনমাধ্যাম কর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষও অংশ নেন।
ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামির সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি পীযূষ কান্তি আচার্য, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, ভোরের কাগজ ব্রাহ্মণবাড়িয়ার প্রতিনিধি সৈয়দ রিয়াজ আহমেদ অপু, প্রেস ক্লাব নেতৃবৃন্দ ও সাংবাদিকগণ বক্তৃতা করেন। বক্তারা বলেন, পাঠক নন্দিত দৈনিক ভোরের কাগজ ‘কুমিল্লার শীর্ষ মাদক কারবারি আরফানুল হক রিফাত এখন নৌকার কাণ্ডারি’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এই সংবাদ প্রকাশ করায় ভোরের কাগজের প্রকাশক সাবের হোসেন চৌধুরী ও সম্পাদক শ্যামল দত্তসহ পাঁচজনকে আসামি করে ১০ কোটি টাকার মানহানির মামলা করেছেন রিফাত, যা স্বাধীন সাংবাদিকতার মারাত্মক হুমকির। যেখানে সরকার মাদক নির্মূলে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে, সেখানে শীর্ষক মাদক সেবী ও কারবারী আরফানুল হক রিফাত কিভাবে ভোরের কাগজের বিরুদ্ধে মামলা করেন?
বক্তারা আরো বলেন, বিগত ২০১৮ সালের জানুয়ারি মাসে মাদক বিরোধীর অভিযানের আগে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রকাশিত মাদক কারবারীদের তালিকায় এই রিফাতের নাম ছিলো শীর্ষে।সাংবাদিক নেতারা অবিলম্বে এই মামলা প্রত্যাহারের জোর দাবী জানান।