ব্রাহ্মণবাড়িয়ায় মাদক কারবারীদের বিরুদ্ধে এলাকাবাসীর ঝাড়ু মিছিল

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
সীমান্তবর্তী জেলা হওয়ায় ব্রাহ্মণবাড়িয়া অনেকটাই মাদক কারবারিদের নিরাপদ করিডোর। এই জেলা হয়ে মাদক পাচার করার পাশাপাশি যত্রতত্র মাদক বিক্রি-সেবনের দিক দিয়েও পিছিয়ে নেই মাদক কারবারিরা। মাদকের কারণে বাড়ছে বহুমাত্রিক অপরাধ প্রবণতা। তাই মাদকের বিরুদ্ধে সোচ্চার এলাকাবাসী এবার নামলো রাজপথে। অবাধে মাদক বিক্রি-সেবনের প্রতিবাদে এবং চিহ্নিত মাদক কারবারীদের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় ঝাড়ু মিছিল করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী।
রোববার (২২ মে) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার তালশহর পূর্ব ইউনিয়নের অষ্টগ্রামে স্থানীয় দক্ষিণপাড়া এলাকাবাসীর উদ্যোগে অনুষ্ঠিত হয় এই ঝাড়ু মিছিল। মিছিলটি দক্ষিণপাড়া হকবাড়ি থেকে বের হয়ে সদর-আশুগঞ্জ সড়ক প্রদক্ষিণ করে। এসময় সড়কের সামনে মানববন্ধন ও সমাবেশ করেন বিক্ষুব্ধরা।
সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল বাশারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন নাজির হোসেন চিশতি, ফাইজুর রহমান ও তুহিন সরকার প্রমুখ। সভায় বক্তারা বলেন, একটি চক্র অষ্টগ্রামের অন্তত পাঁচটি পয়েন্টে মাদক বেচাকেনা করছে। তাদের ভয়ে এলাকায় কেউ মুখ খুলতে সাহস পায় না। প্রায় ঘরে ঘরে মাদকের প্রবণতা বাড়ায় সমাজ ধ্বংষ হওয়ার পাশাপাশি কমছে শিক্ষার হার। সে সাথে বেকার হয়ে পড়ছে তরুণ সমাজ। মাদকসেবীরা রাস্তায় দাঁড়িয়ে স্কুল-কলেজগামী মেয়েদের ইভটিজিং করছে। বক্তারা, এলাকায় সুষ্ঠু পরিবেশ ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে মাদক কারবারীদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।