ঝোপের লাশ সুস্থ হয়ে ফিরলো বাড়ি!

 

আমোদ প্রতিনিধি:

মুষলধারে বৃষ্টি। শনিবার সকাল সাড়ে ৮টা। কুমিল্লা লালমাই উপজেলার চরবাড়িয়া হাসপাতালের পূর্ব দিকের সড়ক। সড়কের পাশে ঝোপে এক পুরুষের লাশ পড়ে আছে। লোকজন বিষয়টি পেরুল উত্তর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান দিলীপ সিংহকে জানায়। তিনি লালমাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আইয়ুবকে লাশটি উদ্ধারের জন্য অনুরোধ করেন। উপ-পরিদর্শক নাজিম উদ্দিন ঘটনাস্থলে গিয়ে দেখেন একজন পুরুষ লোক ঝোপে অজ্ঞান অবস্থায় পড়ে আছে। মল-মূত্র ত্যাগ করে কাপড় নষ্ট করেছে। বৃষ্টিতে ভিজে শরীর ঠাণ্ডা হয়ে গেছে। বালতি করে পানি এনে অজ্ঞাত ব্যক্তিটির মল-মূত্র পরিষ্কার করেন। লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করান। লাকসাম স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের চেষ্টায় তার জ্ঞান ফিরে। তিনি সুস্থ হয়ে উঠেন। বিষয়টি জানাজানি হলে ওই ব্যক্তির পরিবারের সদস্যরা হাসপাতালে ছুটে যান।


তার বোন শাহীনা বেগম ও ভগ্নিপতি আবু সাঈদ পুলিশকে জানান, তার নাম মোঃ জয়নাল আবেদীন (৪৫)। তিনি লাকসাম উপজেলার কান্দিরপাড় ইউনিয়নের চেঙ্গাচল গ্রামের আবদুল হামিদের ছেলে। তিনি অবিবাহিত। তার মানসিক সমস্যা রয়েছে। গত ঈদ- উল- ফিতরের দিন থেকে তিনি নিখোঁজ রয়েছেন। শনিবার বিকালে লাকসাম উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও চিকিৎসকদের উপস্থিতিতে জয়নাল আবেদীনকে পরিবারের কাছে হস্তান্তর করেন লালমাই থানার উপ-পরিদর্শক নাজিম উদ্দিন।
লালমাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আইয়ুব বলেন, এস.আই নাজিম উদ্দিন পেশাদারিত্বের সাথে অজ্ঞান ব্যক্তির পরিচর্যা ও চিকিৎসার ব্যবস্থা করেন। চিকিৎসা শেষে অজ্ঞাত ব্যক্তিকে সুস্থ অবস্থায় তার পরিবারের কাছে হস্তান্তর করেছেন।