‘কুমিল্লায় লাশের রাজনীতি বন্ধ করতে হবে’

আমোদ প্রতিনিধি।।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, কুমিল্লায় লাশের রাজনীতি বন্ধ করতে হবে।

গত ১১ নভেম্বর কুমিল্লা সদর দক্ষিণের চৌয়ারায় গোলাম জিলানী চৌধুরী খুন হন। যিনি মারা গিয়েছে তাকে কখনো মহানগর আওয়ামী লীগের, কখনো মহানগর যুবলীগের সদস্য বানিয়ে এ হত্যা মামলাকে ভিন্ন খাতে প্রবাহিতের চেষ্টা চালানো হচ্ছে। যাকে হত্যা করা হয়েছে তিনি কোন দলের সদস্য না হলেও বা অন্য কোন রাজনৈতিক দলের সদস্য হলেও তার হত্যার বিচার তিনি চান। শনিবার কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার এসব কথা বলেন।

এমপি বাহার আরো বলেন, যারা এ লাশকে ব্যবহার করে রাজনৈতিক ফায়দা লুটতে চায়, এর আগেও ওরা অনেক হত্যাকাÐের সাথে জড়িত ছিল। অর্থলোভী জনবিচ্ছিন্ন এ রাজনৈতিক গোষ্ঠি ক্ষমতা জনকল্যাণে কাজ না করে নিজেদের সম্পদ তৈরির প্রক্রিয়ায় ক্ষমতাকে ব্যবহার করে। তারা কখনো স্কুল দখল করে সম্পদ লুট করে, কখনো মানুষের সম্পদ লুট করে ব্রিকফিল্ড তৈরি করে। ওরা বংশানুক্রমে জমি দখলে চ্যাম্পিয়ন। সভায় উপস্থিত অতিরিক্ত পুলিশ সুপার আজিম উল আহসানকে উদ্দেশ্য করে তিনি বলেন, সুষ্ঠু, নিরপেক্ষ ও সঠিক তদন্তের মাধ্যমে এ খুনের সাথে যেই জড়িত হোক তাদের আইনের আওতায় আনতে হবে।

কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের মিডিয়া সেন্টারে সংস্থার বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করবেন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর। বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আরফানুল হক রিফাত ও কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন।

উল্লেখ্য-গত ১১ নভেম্বর কুমিল্লা নগরীর চৌয়ারায় যুবলীগ কর্মী গোলাম জিলানী চৌধুরী খুন হন। তাকে নিজের কর্মী দাবি করেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা। এদিকে নিহতের ভাই ইমরান চৌধুরী বাদী হয়ে যাদের বিরুদ্ধে মামলা দাযের করেন তাদের অধিকাংশ আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির সমর্থক।