কুমিল্লায় হেলমেট পরা চালকদের ফুল দিচ্ছে জেলা প্রশাসন

আমোদ প্রতিনিধি

সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কুমিল্লায় হেলমেট পরা মোটরসাইকেল চালকদের ফুল দিয়ে শুভেচ্ছা জানায় জেলা প্রশাসন। জেলা প্রশাসনকে সহযোগিতা করেছে ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিডিবি) কুমিল্লা শাখা। 
কুমিল্লা নগরীকে ক্লীন সিটি উপহার দেয়ার লক্ষ্যে ফুটপাত দখল মুক্তের পাশাপাশি যানবাহন ব্যবস্থায় আমূল পরিবর্তনে চেষ্টা শুরু করেছে জেলা প্রশাসন। এজন্য গত কয়েকদিন নগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়েছে। বিশেষ করে মোটরসাইকেল চালক ও আরোহীদের হেলমেট ব্যবহার শতভাগ নিশ্চিত করতে পরিচালনা করা হয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসব অভিযানে যাদের হেলমেট ছিলো না তাদের ঠাঁই হয়েছে টাউনহল মাঠের ‘মোবাইল ট্রাফিক স্কুলে’।
এবার মোটরসাইকেল চালকদের হেলমেট পরায় উদ্বুদ্ধ করতে নেওয়া হয়েছে আরেক ব্যতিক্রমী উদ্যোগ। যারা হেলমেট পরে সড়কে বের হয়েছেন তাদের জানানো হয়েছে গোলাপ ফুলের শুভেচ্ছা। আর যারা পরেননি তাদের করা হয়েছে সতর্ক।
কুমিল্লা জেলা প্রশাসন ও ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) কুমিল্লা শাখার উদ্যোগে বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) দুপুরে নগরীর কান্দিরপাড় এলাকায় এসব কর্মসূচি পালিত হয়। কুমিল্লা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আবু সাঈদ এসবের নেতৃত্ব দেন।
বৃহস্পতিবার রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আবু সাঈদ জানান, মূলত মানুষকে সচেতন করতেই এমন উদ্যোগ নেওয়া হয়েছে। আমরা চেষ্টা করছি সকল যানবাহন ব্যবস্থায় আমূল পরিবর্তনের জন্য। এজন্য প্রথমেই মোটরসাইকেল চালকদের শতভাগ হেলমেট পরা নিশ্চিত করতে কাজ করছি। আগামী রোববার থেকে হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলে জানান তিনি।