কুমিল্লায় ৬০ হাজার নিম্ন আয়ের মানুষের হাতে মোরগ পোলাও

 

অফিস রিপোর্টার।।

মোরগ পোলাও খাবারের প্যাকেট পেলেন কুমিল্লার ৬০ হাজার নিম্ন আয়ের মানুষ। জাতীয় শোক দিবস উপলক্ষে কুমিল্লা সদর আসনের এমপি আ.ক.ম বাহাউদ্দিন বাহার এই আয়োজন করেন।

কুমিল্লা নগরীর ২৭ টি ওয়ার্ড ও ৬টি ইউনিয়নের ৫৪ টি ওয়ার্ডের ৮১টি স্পটে রোববার দুপুরে রান্না করা খাবারগুলো বিতরণ করা হয়।

১৫ অগাস্ট কুমিল্লার বিভিন্ন মসজিদে যোহর নামাজ আদায় শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করা হয়। তারপরে খাবার বিতরণ শুরু হয়।

নগরীর শাসনগাছা বাসস্ট্যান্ডে কাগজের ফুল বিক্রি করেন সফিক মিয়া। বাবা মা নেই। একাই থাকেন শাসনগাছা এলাকায়। দুপুরে রান্না করা মোরগ পোলাও পেয়ে সড়কের পাশেই খেতে বসেন।

সফিক মিয়া জানান, আইজ বঙ্গবন্ধুর মৃত্যুর দিন। হুনছি হের লাইগ্যা দোয়া হইছে। পরে নামাজের শেষে কয়েকজন আইয়া খানা দিয়া গেলো। দুপুরে আইজ একটু বালাই খাইলাম। খাবার শেষে হাত মুছতে মুছতে সফিক মিয়া বঙ্গবন্ধুর জন্য দোয়া কামনা করেন। আরও রান্না করা খাবার পেয়েছেন মাদ্রাসা ও এতিমখানার শিশুরাও। মাদ্রাসা ও আশ্রমে পৌঁছে দেয়া হয় রান্না করা খাবার।

এমপি আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেন, ১৫ অগাস্ট সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাই। তারপরে মহানগর আওয়ামীলীগ অফিসে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা জানাই। দুপুরে মসজিদে নামাজ শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনায় দোয়া করা হয়। পরে নিম্ন আয়ের মানুষজনের মাঝে রান্না করা মোরগ পোলাও এবং ডিম বিতরণ করি। করোনা পরিস্থিতির কথা চিন্তা করে হাতে হাতে পৌঁছে দেই খাবার।